Breaking News
Home / সারাদেশ / সাংবাদিকদের বুনিয়াদি ও তথ্য অধিকার আইন বিষয়ক ভার্চুয়াল প্রশিন

সাংবাদিকদের বুনিয়াদি ও তথ্য অধিকার আইন বিষয়ক ভার্চুয়াল প্রশিন

দক্ষ সাংবাদিক হিসেবে গড়ে উঠতে পারলে কাজের অভাব হয়না। ল্য স্থির রেখে বড় হবার দৃঢ় স্বপ্ন থাকতে হবে। নয়তো পেশায় টিকে থাকা যাবেনা। কথাগুলো বলেছেন-কথা সাহিত্যিক ও সাংবাদিক ইজাজ আহমেদ মিলন।

তিনি আরও বলেন, হীনমন্যতা থেকে ঘুরে দাঁড়ালে সাংবাদিকতায় সফলতা আসবেই। নির্ধারিত গন্তব্যে যাবার আগেই ঝড়ে যাবার প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে। জানার জন্য প্রচুর বই পড়তে হবে।

শেরেবাংলা একে ফজলুল হকের একটি উক্তি দিয়ে তিনি আরও বলেন-যে দেশের মায়েরা ইঁদুর বিড়ালের গল্প শুনিয়ে শিশুদের ঘুম পড়ান, সেই শিশুরা কিভাবে বাঘের সাথে যুদ্ধ করবেন।

বুধবার দিবাগত রাত নয়টা থেকে রাত এগারোটা পর্যন্ত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আয়োজিত সাংবাদিকদের তৃতীয় ব্যাচের বুনিয়াদি ও তথ্য অধিকার আইন বিষয়ক ভার্চুয়াল প্রশিনের দ্বিতীয়দিনে যুক্ত হয়ে এসব কথাগুলো বলেছেন।

বরিশালসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলার পেশাজীবী সাংবাদিকের অংশগ্রহণে ভার্চুয়াল প্রশিনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর,

আইন উপদেষ্টা এ্যাডভোকেট মোঃ কাওসার হোসাইন, সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রতন সরকার, প্রশিণ সম্পাদক আবুল হাসান বেলাল, আইটি বিভাগের সম্পাদক তাওহীদ হাসান ও হাসানুর রহমান সুমন প্রমুখ।

সেহলী পারভীনের সঞ্চালনায় প্রশিনার্থীদের মাঝে তথ্য অধিকার আইন, ডিজিটাল নিরাপত্তা আইনসহ সাংবাদিকতার নানা সমস্যা ও সম্ভাবনার দিক নিয়ে বিশদ আলোচনা করা হয়।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *