Breaking News
Home / সারাদেশ / দুর্নীতির দায়ে বরিশাল সিটি কর্পোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী চাকরিচ্যুত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি কর্পোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী চাকরিচ্যুত

নানা দুর্নীতির অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের ১২ জন কর্মকর্তা ও কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস।

চাকরিচ্যুতরা হলেন-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) কাজী মনিরুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল মতিন, নির্বাহী প্রকৌশলী হুমায়ুন কবির, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার কমল ও জহিরুল ইসলাম,

চিফ অ্যাসেসর মোঃ আজম, জনসংযোগ কর্মকর্তা মোঃ রুমেন, অ্যাস্টেট অফিসার (সম্পত্তি শাখা) মাহাবুবুর রহমান শাকিল, হিসাবরক মোঃ মাইনুদ্দিন, আইন সহকারি রফিকুল ইসলাম, অফিস সহকারি আব্দুস সালাম এবং মোঃ হায়াতুল।

শনিবার সকালে বিসিসি কার্যালয় সূত্রে জানা গেছে, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ২০১৯ সালের ২৯ জানুয়ারি একযোগে ৩২জন কর্মকর্তা ও কর্মচারীকে ওএসডি করা হয়। বিভিন্ন সময় তাদেরমধ্যে কয়েকজনকে চাকরিচ্যুতি করা হয়। সর্বশেষ গত ১২ আগস্ট চিঠির মাধ্যমে উল্লেখিত ১২ জনকে চাকরিচ্যুতি করা হয়েছে।

তিন মাসের বেতন পরিশোধপূর্বক চাকরিচ্যুত করা হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। চিঠিতে স্বার করেছেন বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ।
চাকরিচুত্য হওয়া সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) কাজী মনিরুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়।

অনিয়মতান্ত্রিকভাবে আমাকে চাকরিচ্যুতি করা হয়েছে। এরআগে বিসিসি খোঁড়া অজুহাত তুলে আড়াই বছরের অধিক সময় আমাদের ওএসডি করে রাখে। ওইসময় বেতনের একটা অংশ দেয়ার নিয়ম থাকলেও তাও দেয়া হয়নি।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *