Home / সারাদেশ / সিজিপিএ বাতিলের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন বিক্ষোভ

সিজিপিএ বাতিলের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন বিক্ষোভ

কিউমুলেটিভ গ্রেড পয়েন্ট অ্যাভারেজ (সিজিপিএ) বাতিল ও ক্যারিঅন বহালের দাবিতে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচিসহ বিক্ষোভ করেছে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা।

শনিবার সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত কলেজ অধ্যক্ষের কার্যালয়ের সামনে এমবিবিএস-৫৩ ও বিডিএস-১১ ব্যাচের প্রথমবর্ষের শিক্ষার্থীরা ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করেন।

বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা জানান, ২০২১-২২ সেশন থেকে বিএমডিসি ক্যারিঅন বাতিল করে সিজিপিএ চালু করা হয়েছে। ফলে মেডিক্যাল শিক্ষার্থীদের রেজাল্ট বিভিন্ন গ্রেডে ভাগ করা হবে। এছাড়া কোনো বর্ষে একটি বিষয়ে ফেল করলে অন্য বর্ষে ওঠা যাবেনা।

যা ক্যারিঅন কার্যক্রমে ছিলোনা। এতে করে ভবিষ্যত চিকিৎসকদের মাঝে সামাজিক বিভেদ সৃষ্টি হতে পারে। শিক্ষার্থীরা সিজিপিএ বাতিল করে ক্যারিঅন পুনরায় চালু করার দাবি করেন।

শের-ই বাংলা মেডিক্যাল কলেজের উপাধ্য ডা. জিএম নাজিমুল হক বলেন, আন্তর্জাতিকভাবে সিজিপিএ সিস্টেম স্বীকৃত। সরকার যে উদ্যোগ গ্রহণ করেছে তা নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ।

এর ফলে শিক্ষার্থীরা তাদের মেধার যোগ্যতা প্রমাণ করতে পারবে। তারপরেও যেহেতু শিক্ষার্থীরা এটা নিয়ে আন্দোলন করছে তাই বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করবো।

About admin

Check Also

বরিশালের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চায়

প্রথম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থী ও বরিশাল প্রেসক্লাবের সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *