Home / সারাদেশ / বরিশালে নদী গর্ভে মসজিদ, রাইস মিলে নামাজ আদায়

বরিশালে নদী গর্ভে মসজিদ, রাইস মিলে নামাজ আদায়

বরিশালে নদী গর্ভে মসজিদ, রাইস মিলে নামাজ আদায়

আড়িয়াল খাঁ নদীর রাক্ষুসী থাবায় বিলীন হয়ে গেছে একটি মসজিদ। ফলে বিপাকে পরেছেন ওই মসজিদের নিয়মিত নামাজী মুসুল্লীরা। মসজিদ না থাকায় গত তিনদিন থেকে মুসুল্লীরা স্থানীয় একটি রাইস মিলের মধ্যে নামাজ আদায় করে আসছেন। ঘটনাটি জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের ছোট মীরগঞ্জ বাজারের।

জানা গেছে, ওই বাজারের একমাত্র মসজিদটি আড়িয়াল খাঁ নদীর তীরে হওয়ায় অতিসম্প্রতি ভাঙনের কবলে পরে। পরবর্তীতে মসজিদ নির্মাণের জন্য নিজস্ব কোন তহবিল না থাকায় অর্থ সংকটে পরেন মুসুল্লীরা। ফলে নামাজের স্থানের বিকল্প না থাকায় মুসল্লীরা বাজারে অবস্থিত একটি রাইস মিলে জামাতে নামাজ আদায় করে আসছেন।

মসজিদের ইমাম মো. রিয়াজুল ইসলাম বলেন, ছোট মীরগঞ্জ বাজার যতোবার নদী ভাঙনের কবলে পরেছে বাজারের মসজিদটিও ততোবার ভেঙ্গেছে। মসজিদটি পাঞ্জেগানা হলেও বাজার এলাকার কাছাকাছি আর কোন মসজিদ না থাকায় গুরুত্ব অনেকটা বেশী। বর্তমানে বাজার এলাকার পশ্চিম পার্শ্বে মসজিদ নির্মাণের স্থান নির্ধারন করে কাজ শুরুর পর চরম অর্থসংকটে পরতে হয়েছে।

রহমতপুর ইউনিয়নের চেয়ারম্যান সরোয়ার মাহামুদ বলেন, মসজিদটি নির্মাণের জন্য আর্থিক সহযোগিতা করা হবে। তবে বছরের শেষ হওয়ায় বর্তমানে সরকারী কোন অনুদান নেই। তারপরেও বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

About admin

Check Also

বঙ্গবন্ধু ধান-১০০ ধান চাষে কৃষকের মাঝে সাড়া

চলতি বোরো মৌসুমে বরিশালে প্রথমবার বঙ্গবন্ধু ধান-১০০ আবাদ করেই কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তুলনামূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *