Home / সারাদেশ / প্রধানমন্ত্রীর জন্মদিনে আগৈলঝাড়ায় করোনা প্রতিরোধক টিকা ক্যাম্পেনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর জন্মদিনে আগৈলঝাড়ায় করোনা প্রতিরোধক টিকা ক্যাম্পেনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ২৮সেপ্টেম্বর বরিশালের আগৈলঝাড়ায় করোনা প্রতিরোধক টিকা ক্যাম্পেইন কার্যক্রমের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম এর সভাপতিত্বে টিকা ক্যাম্পেইনে প্রস্তুতি মূলক সভায় বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, মেডিকেল অফিসার ডা. সৈকত জয়ধর, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, ইলিয়াস তালুকদার, বিপুল দাস ও শফিকুল হোসেন টিটু।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন সভায় জানান, প্রতিটি ইউনিয়নে পূর্বের নির্ধারিত টিকা কেন্দ্রে বয়স্ক ব্যক্তি, বীর মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও শিক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে রেজিষ্ট্রশন সম্পন্ন করে কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

টিকা কার্যক্রমের আওতায় প্রত্যেক ইউনিয়নে দেড় হাজার করে ৫টি ইউনিয়নে মোট ৭ হাজার ৫শ জনকে এই ক্যাম্পেইনে টিকা প্রদান করা হবে। সভা সূত্রে আরও জানা গেছে, উপজেলায় টিকা গ্রহনের জন্য বর্তমানে ৪৪ হাজার রেজিষ্ট্রেশন করা আছে।

এরমধ্যে ২১হাজার লোক এখন পর্যন্ত টিকার কোন ডোজ গ্রহন করতে পারে নি। ওই ২১হাজার রেজিষ্ট্রেশনভুক্ত লোকজনকে অগ্রাধিকার দিয়ে তাদের ফোনে এসএমএস প্রদান করে টিকা প্রদান করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে সারা দেশের ন্যায় উপজেলার ৫টি ইউনিয়নে একযোগে করোনা প্রতিরোধক টিকা ক্যাম্পেইন কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

About admin

Check Also

বঙ্গবন্ধু ধান-১০০ ধান চাষে কৃষকের মাঝে সাড়া

চলতি বোরো মৌসুমে বরিশালে প্রথমবার বঙ্গবন্ধু ধান-১০০ আবাদ করেই কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তুলনামূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *