Breaking News
Home / সারাদেশ / বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তার কন্যা দেশকে করেছেন সমৃদ্ধ -: আইজিপি

বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তার কন্যা দেশকে করেছেন সমৃদ্ধ -: আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ পিপিএম বার বলেছেন, পুলিশের দায়িত্ব দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা দেয়া। যেকোন পরিস্থিতিতে পুলিশ সর্বোচ্চ ক্যাপাসিটি দিয়ে জনগণের পাশে রয়েছে এবং থাকবে।

পুলিশ হচ্ছে আইন শৃঙ্খলা রাকারী বাহিনী। বিগত সময়ে পুলিশ সর্বোচ্চ সামর্থ এবং শক্তি দিয়ে দেশের প্রতিটি নাগরিক এবং দেশের সম্পদ রার সর্বোচ্চ চেষ্টা করেছে। সেই ধারা অব্যাহত রাখতে হবে।

তিনি আরও বলেন, আমরা আমাদের নিজেদের শাসন করার ব্যবস্থা করে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ জন্যই আমরা আমাদের ভাগ্যের পরিবর্তন আনতে পেরেছি।

বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে করেছেন সমৃদ্ধ। দেশের এমন কোন সেক্টর নেই যেখানে প্রধানমন্ত্রী উন্নয়ন করেননি।

বুধবার সকালে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর দুরদর্শী চিন্তাধারা ও বাস্তবমুখী উদ্যোগের কারণেই বিশে^ অর্থনীতিতে বাংলাদেশ আজ ২৪তম স্থানে পৌঁছেছে। ভবিষ্যতে অর্থনীতিতে বাংলাদেশ ১৫তম এর মধ্যে পৌঁছে যাবে।

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। সে কারনে আমাদের দেশে একটি শান্তিপূর্ন ও সু-শৃঙ্খল সমাজ কায়েম করতে হবে। সেই শান্তিপূর্ন সু-শৃঙ্খল সমাজ ও সুশাসন প্রতিষ্ঠায় সরকার এবং নাগরিকদেরকে হাতে হাত রেখে কাজ করতে হবে।

আমাদের ল্য হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং আত্মমর্যাদাশীল জাতি হিসেবে নিজেদের পরিচিত করা। যা আমরা আমাদের পরবর্তী প্রজন্মের জন্য রেখে যেতে চাই। সেই ল্েয দেশের প্রতিটি নাগরিকের, সমাজের এবং রাষ্ট্রের নিরাপত্তার জন্য আমরা অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে পার্টনারশিপ ইন পুলিশিং করতে চাই।

এর আগে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধনের পর আইজিপি বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল পুলিশ লাইন্স মাঠে মেট্টোপলিটন পুলিশের কমান্ড আন্ড কন্ট্রোল সেন্টার এবং নবনির্মিত বিমান বন্দর থানা ভবন উদ্বোধণ করেন। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠের মধ্যদিয়ে সুধী সমাবেশের শুরু হয়।

মেট্টোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মো. কবির উদ্দিন প্রামণিক, শেখ হাসিনা সেনানিবাসের জিওসি (ভারপ্রাপ্ত) ব্রিগেডিয়ার জেনারেল মোহম্মদ শহীদুজ্জামান খান,

ডিজিএফআইর জিএস কর্নেল এম.এ সাদি, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার, জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন,

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একেএম জাহাঙ্গী প্রমুখ।

অনুষ্ঠানে সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৬ সালে একটি থানার ৪৪৭ দশমিক ২ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু হয়।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *