Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় আলী আকবর’সহ করোনা রোগী হিসেবে কেউ সনাক্ত হয়নি, ৬০পরিবারের লকডাউন প্র’ত্যাহার

আগৈলঝাড়ায় আলী আকবর’সহ করোনা রোগী হিসেবে কেউ সনাক্ত হয়নি, ৬০পরিবারের লকডাউন প্র’ত্যাহার

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে মা’রা যাওয়া বাগধা গ্রামের আলী আকবরের নমুনা পরীক্ষায় করোনার কোন উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছেন চিকিৎসকেরা। গত ৮এপ্রিল দুপুরে পূর্ব বাগধা গ্রামের সোহরাব মিয়ার ছেলে আলী আকবর (৩৫) নিজ বাড়িতে মা’রা যান। আলী আকবর যাত্রীবাহী পরিবহন গোল্ডেন লাইন এর সুপারভাইজার ছিলেন। আলী আকবরের মৃ’ত্যুতে করোনা সন্দেহে উপজেলা প্রশাসন, হাসপাতাল প্রধান ডা. বখতিয়ার আল মামুন ঘটনাস্থলে গিয়ে ১৬ বাড়ির ৬০টি পরিবার লকডাউন করেন। করোনা সন্দেহে মৃ’ত আলী আকবরের শরীর থেকে নমুনা সংগহ করেন ডা. বখততিয়ার আল মামুন। মৃ’ত আলী আকবরকে করোনা রোগে মৃ’ত্যু সন্দেহে সরকারী বিধি বিধান অনুযায়ি ওই দিন মর’হুমের নিজ বাড়িতে দা’ফন করা হয়েছিল।

আগৈলঝাড়া উপজেলা ৫০শয্যা হাসপাতাল প্রধান ডা. বখতিয়ার আল মামুন জানান, মৃ’ত আলী আকবরের নাক ও গলা থেকে (“ন্যাজাল সোয়াব ও থ্রট সোয়াব”) নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছিল। স্থানীয় এমপি, জাতির পিতার ভাগ্নে আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র প্রচেষ্টায় সর্বোচ্চ দ্রুততম সময়ের মধ্যে মৃ’ত আলী আকবরের পরীক্ষার রিপোর্ট শনিবার সকালে হাতে পেয়েছেন তিনি। ঢাকার পরীক্ষার রিপোর্টে আলী আকবরের শরীরের করোনার কোন উপস্থিততি পাওয়া যায়নি ম’র্মে রিপোর্ট হাতে পেয়েছেন তিনি। ডা. বখতিয়ার আল মামুন আরও জানান. এখন পর্যন্ত ৬জনের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছিল, ওই ৬টি নমুনার রিপোর্টই হাতে পাওয়া গেছে। ৬টি রিপোর্টের মধ্যে পরীক্ষায় কারো শরীরের করোনার কোন উপসর্গ বা করোনার উপস্থিতি পাওয়া যায়নি। সবগুলো রিপোর্টই নেগেটিভ এসেছে বলেও এই প্রতিনিধিকে নিশ্চিত করেন তিনি।

এদিকে আলী আকবরের শরীরে করোনার উপস্থিতি না পাওয়ায় ওই গ্রামের ১৬ বাড়ির ৬০টি পরিবার লকডাউন প্রত্যাহার করা হয়েছে। তবে তাদের এলাকায় অন্য এলাকার লোকজন বা অন্য এলাকার লোকজনের যাতায়াত বন্ধ রাখা হবে। এব্যাপারে সকলের সাহায্য ও সহয়োগীতা কামনা করেন ডা. বখতিয়ার আল মামুন।

About admin

Check Also

উজিরপুরে টিএসসি’র স্থান নির্ধারণে জটিলতা, সংবাদ সম্মেলন ও মিছিল

কর্ম যুবকদের দেশ-বিদেশে চাকরির বাজারে চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, দরিদ্র জনগোষ্ঠীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *