Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আগৈলঝাড়ায় নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রাম প্লাটফর্ম এর উদ্যোগে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

৯ মে বৃহস্পতিবার সকাল ১১.০০ ঘটিকায় উপজেলার গৈলা মডেল ইউনিয়ন পরিষদ হল রুমে ইউপি সচিব সাধন হালদার এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গৈলা ইউপি চেয়ারম্যান মোঃ শফিকুল হোসেন টিটু।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিদেশ গমনের পূর্বে প্রতিটি ব্যক্তি প্রাথমিক প্রশিক্ষণ গ্রহন করলে বিদেশ গিয়ে বেশি অর্থ উপার্জন করা সহজতর হয়।

প্রবাসীরা তাদের উপার্জিত অর্থ অবৈধভাবে হুন্ডির মাধ্যমে না পাঠিয়ে বৈধভাবে দেশে পাঠালে দেশের ও নিজে উভয়ই লাভবান হবে। বিদেশ গমনেচ্ছুদের বৈধভাবে বিদেশ যাওয়ার প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

তিনি আরও বলেন, যারা বিদেশে যেতে চায় এবং যারা বিদেশ ফেরৎ তাদের সহযোগিতা করতে হবে, কারণ তারা বিদেশে গিয়ে রেমিটেন্স পাঠিয়ে আমাদের দেশের অর্থনীতির চাকা সচল রাখছে।

যার যার অবস্থান থেকে বিদেশ ফেরত অভিবাসীদের সর্বোচ্চ সহযোগিতা করার আহবান জানান। কর্মশালায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন,প্রোগ্রাম অর্গানাইজার মোঃ দেলোয়ার হোসেন বাপ্পি,ব্র্যাক গৈলা ইউনিয়ন সেচ্ছাসেবী নীপা মিস্ত্রি,

গৈলা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল হক,গৈলা দাখিল মাদ্রাসার সুপার রফিকুল ইসলাম নেছারী,ইউপি সদস্য রফিকুল ইসলাম মারুফ সেরনিয়াবাত,মশিউর রহমান,শামীম ফড়িয়া,সৈয়দ মনির, মানিক সরদার,ইয়াসির আরাফাত সৌরভ,সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শীলা বেগম,রোজীনা আক্তার,মমতা বিশ্বাস  সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত সভায় মাইগ্রেশন প্রোগ্রামের সেবা প্রদান, বিদেশ ফেরত ও গমনেচ্ছুদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান বিষযে আলোচনা করা হয়। ২০২০ সালের এপ্রিল মাসের পরে যারা বিদেশ ফেরত আছেন তাদের ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রাম এর মাধ্যমে সার্বিক সহযোগিতা করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় এক রাতে স্কুল ছাত্রী ও গৃহবধু আত্মহত্যা

বরিশালের আগৈলঝাড়ায় শুক্রবার রাতে এক স্কুল ছাত্রী ও এক গৃহবধু বিষ পান করে আত্মহত্যা করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *