Breaking News
Home / সারাদেশ / চেয়ারম্যান নূরে আলমের গোডাউন থেকে ১৮৪বস্তা চাল উ’দ্ধার, মা’মলা দায়ের

চেয়ারম্যান নূরে আলমের গোডাউন থেকে ১৮৪বস্তা চাল উ’দ্ধার, মা’মলা দায়ের

বরিশালে বাবুগঞ্জে ১৮৪ বস্তা সরকারী চাল চেয়ারম্যানের নূরে আলমের গোডাউন থেকে উ’দ্ধার করেছে র‌্যাব। এঘটনায় র‌্যাবের মা’মলা দায়ের। র‌্যাব সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলার ২নং কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম সরকারী চাল বিতরণ না করে আ’ত্মসাতের জন্য তার তার নিজের বাসভবনের গোডাইনে ভরে রাখেন। গো’পন সংবাদের ভিত্তিতে র‌্যাব বুধবার রাত ১২টার সময় বরিশাল জেলার বাবুগঞ্জ থানার কেদারপুর ইউনিয়নের ভূতেরদিয়া গ্রামে চেয়ারম্যান নূরে আলম বেপারীর তিন তলা বিল্ডং এর নিচতলায় একটি রুমের তালা ভেঙ্গে সরকারী বরা’দ্ধকৃ’ত ১৮৪ বস্তা চাউল উ’দ্ধার করে।

পরে ঘটনার সাথে জড়িত চেয়ারম্যান নুরে আলম বেপারী, তার দুই ভাই শাহে আলম, সামছুল আলম এবং ডিলার সেন্টু খাঁ পল’তক রয়েছে। এ ঘটনায় ওই চেয়ারম্যাসসহ অন্যান্যদের বিরু’দ্ধে র‌্যাব বাদি হয়ে বৃহস্পতিবার মা’মলা দায়ের করেছে বলে জানিয়েছেন র‌্যাব-৮ এর সহকারী পুলিশ সুপার মুকুর চাকমা।
বৃহস্পতিবার দুপুরে তিনি জানান, উ’দ্ধার করা ১৮৪ বস্তা চাল থানায় নেয়া হয়েছে। এর আগে বুধবার রাতে র‌্যাব সদস্যরা কেদারপুর ইউনিয়নের স্টিমারঘাট এলাকায় নুরে আলমের মালিকানাধীন একটি ঘরে অভি’যান চালিয়ে ঘরের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে আ’ত্মসাতকৃ’ত ১৮৪ বস্তা সরকারি চাল উ’দ্ধার করেন
অন্যদিকে জেলেদের জন্য সরকারীভাবে বরাদ্দকৃ’তন খাদ্যবান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেয়ায় জেলার বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বর) রোকনউজ্জামান ও জাকির হোসেনকে একমাস করে বিনাশ্রম কারাদ’ন্ডের রায় ঘোষণা করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুজিত হালদার জানান, জেলেদের চাল ওজনে কম দেয়ার অভি’যোগে বুধবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে তথ্যের সত্যতা পাওয়া যায়। পরে সেখানে এ কাজের সাথে জড়িত থাকায় ভ্রাম্যমান আদালত দুই ইউপি সদস্যকে এক মাস করে বিনাশ্রম কা’রাদন্ড প্রদান করেন।

About admin

Check Also

উজিরপুরে টিএসসি’র স্থান নির্ধারণে জটিলতা, সংবাদ সম্মেলন ও মিছিল

কর্ম যুবকদের দেশ-বিদেশে চাকরির বাজারে চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, দরিদ্র জনগোষ্ঠীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *