Breaking News
Home / সারাদেশ / বরিশালে রমজানকে পুজি করে বাড়তি দামে পণ্য বিক্রির দায়ে ব্যবসায়িদের জরি’মানা

বরিশালে রমজানকে পুজি করে বাড়তি দামে পণ্য বিক্রির দায়ে ব্যবসায়িদের জরি’মানা

করোনা মোকাবেলা ও পবিত্র রমজান মাসে বাজার মূল্য নিয়ন্ত্রনে রাখতে বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে বরিশাল নগরীতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মোবাইল কোর্টের পৃথক পৃথক অভি’যানে ব্যবসায়িদের জরি’মানা আদায়। বুধবার সকাল থেকে বরিশাল মহানগরীতে দু’টি মোবাইল কোর্ট পৃথকভাবে শহরে অভি’যান পরিচালনা করেন। আদালতা নগড়ীর চৌমাথা মোড়, নথুল্লাবাদ, কাশিপুর বাজার, বাংলা বাজার, আমতলার মোড়, সাগরদী, রুপাতলী, পুলিশ লাইন, বাজার রোড, চকবাজার এলাকায় অভি’যান পরিচালনা করে।

জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রে মো. আতাউর রাব্বী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ তাদের অভি’যানে দোকানে মূল্য তালিকা না রাখা, বেশী দামে পন্য বিক্রি করা ও অপ্রয়োজনে দোকানে লোক সমাগম করার অপ’রাধে ৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ২৩ হাজার টাকা জরি’মানা করে তা আদায় করেন। এসময় আদলত করোনা ভাইরা’সের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম পরিচালনার পাশাপাশি বিভিন্ন দোকান ও এলাকার মোড়ে মোড়ে জনসমাগম দেখা গেছে তা ছত্রভঙ্গ করে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলার নির্দেশনা, মাক্স পরার নির্দেশনা প্রদানের পাশাপাশি জেলা প্রশাসন এর পক্ষ থেকে মাক্স বিতরণ করেন। সর্বসাধারনকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যেতে নিষেধ করাসহ সন্ধ্যা ৬ টার মধ্যে জরুরি ঔষধ ব্যতীত সকল প্রকার দোকান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

অভি’যান শেষে বিচারকগন সংবাদ মাধ্যমকে বলেন, জনগণকে করোনা ভাইরা’সের সংক্রমণ থেকে রক্ষা করা এবং করোনা ভাইরা’সের বিস্তার রোধ করা এবং করোনা ও রমজানকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীদের বাজার অস্থিতিশীল করার অপচেষ্টা রোধকল্পে নিয়মিত এ ধরণের অভি’যান অব্যাহত থাকবে বলেও জানান তারা।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বোরো চাষে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন

বরিশালের আগৈলঝাড়ায় চলতি ইরি-বোরো মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *