Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো ছাত্রলীগ

আগৈলঝাড়ায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো ছাত্রলীগ

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া চলতি মৌসুমে বোরো ধানের বাম্পার ফলন হলেও করোনা আত’ঙ্কে ধানকাটা শ্রমিক সংকট যখন তীব্র ঠিক সেই সময়ে জমির পাকা ধান কেটে ঘরে তুলতে সাহায্য করছে ছাত্রলীগের কর্মীরা।
অন্য বছরগুলোতে দেশের বিভিন্ন জেলা থেকে ধান কাটার জন্য প্রচুর শ্রমিক আসলেও এবার গণপরিবহন বন্ধ থাকায় ও করোনা আত’ঙ্কে শ্রমিক আসছে কম। এদিকে লক ডাউনের কারনে কর্মহীন হয়ে পড়ায় কৃষকেরা দৈনিক শ্রমিক দিয়ে ধান কাটতে না পরে রয়েছেন মহা বিপদে। কৃষকের এমন সমস্যায় তাদের পাশে দাড়িয়েছে ছাত্রলীগ কর্মীরা।

আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের কান্দিরপার এলাকার চাষী আনিচ সরদারের এক একর জমির ধান কাটতে তার পাশে দাড়িয়ে ধান কেটে দিলেন ছাত্রলীগের কর্মরা। ছাত্রলীগ কর্মী সঞ্জয় বাড়ৈ জানান, ২০/২৫ জন কর্মী জমির কাদা-পানি উপেক্ষা করে ধান কাটার কাজে অংশ নিয়ে প্রায় এক কিলোমিটার দূরে কৃষক আনিচ সরদারের বাড়িতে মাথায় করে কাটা ধান পৌঁছে দিয়ে মারাই করে দিয়েছেন বৃহস্পতিবার। বাড়ি
কৃষক আনিচ সরদারের জানান, ধান কাটা শ্রমিক না পেয়ে চরম সমস্যার মধ্যে থাকায় জমিতেই তার পাকা ধান নষ্ট হয়ে যাচ্ছিল। স্থানীয় ছাত্রলীগের কর্মীরা তার ধান কেটে না দিলে সব ধান নষ্ট হেয়ে যেতো। এজন্য তিনি তাদের কৃতজ্ঞ চিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বোরো চাষে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন

বরিশালের আগৈলঝাড়ায় চলতি ইরি-বোরো মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *