Breaking News
Home / সারাদেশ / সাদা কাগজে আট জেলের স্বাক্ষর নিয়ে প্রতারনা

সাদা কাগজে আট জেলের স্বাক্ষর নিয়ে প্রতারনা

চাল দেয়ার প্রলোভনে একটি ওয়ার্ডের আটজন জেলের কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নেয়া হয়েছে। পরবর্তীতে ওই কাগজে স্থানীয় ইউপি সদস্যর বিরুদ্ধে চাল আত্মসাতের মিথ্যে অভি’যোগ তুলে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভি’যোগ দায়ের করার অভি’যোগ পাওয়া গেছে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের। সাদা কাগজে স্বাক্ষর নিয়ে প্রতারনার মাধ্যমে ইউপি সদস্য মোহাম্মদ আলীর বিরুদ্ধে ষড়যন্ত্রকারী ইদ্রিস মাতুব্বর ও তার সহযোগিদের বিরুদ্ধে শাস্তি দাবি করেছেন ভূক্তভোগী জেলেরা।

রবিবার সকালে সরেজমিনে জেলে কালাম হাওলাদার, উত্তম শিকদার, পূন্য হালদারসহ অন্যান্যরা জানান, গত ৫ মে ইউপি চেয়ারম্যান, মৎস্য কর্মকর্তা ও ট্যাগ অফিসারের উপস্থিতিতে তাদের ১নং ওয়ার্ডের নিবন্ধিত ২৪ জন জেলের মধ্যে আটজন জেলের প্রত্যেককে ৮০ কেজি করে চাল প্রদান করা হয়। তারা বলেন, ইউনিয়ন পরিষদ থেকে চাল নিয়ে গ্রামে আসার পর অন্যান্য নিবন্ধিত জেলেরা জানান তাদের ঘরে খাবার নেই। বিষয়টি শোনার পর আমরা আটজন জেলে ২৪ জন জেলের মধ্যে সমভাবে চাল ভাগ করে নিয়েছি।
জেলে কালাম হাওলাদার বলেন, স্থানীয় ইদ্রিস মাতুব্বর নামের এক ব্যক্তি তাদেরকে আরও চাল দেয়ার কথা বলে একটি সাদা কাগজে স্বাক্ষর গ্রহণ করেন। পরবর্তীতে তারা জানতে পারেন স্বাক্ষর নেয়া ওই কাগজে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলীর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে চাল আত্মসাতের মিথ্যে অভি’যোগ এনে লিখিত অভি’যোগ দায়ের করা হয়েছে।

ইউপি সদস্য মোহাম্মদ আলী জানান, বিগত ইউপি নির্বাচনের পর থেকে বিভিন্ন সময় তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে পরাজিত প্রার্থী কুদ্দুস মাতুব্বর। তারই ধারাবাহিকতায় কুদ্দুস মাতুব্বরের সহদর ইদ্রিস মাতুব্বর প্রতারনার মাধ্যমে সাদা কাগজে জেলেদের স্বাক্ষর নিয়ে তার বিরুদ্ধে চাল আত্মসাতের মিথ্যে অভি’যোগ দায়ের করেছেন। তিনি সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদ্ঘাটনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *