Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ৭৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের স্বপ্নের ঠিকানার দলিল সম্পাদন

আগৈলঝাড়ায় ৭৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের স্বপ্নের ঠিকানার দলিল সম্পাদন

বরিশালের আগৈলঝাড়ায় গৃহহীন ও ভূমিহীনদের ৭৪টি পরিবার স্বপ্নের আপন ঠিকানার জায়গার দালিলিক মালিক হলেন। ওই ৭৪টি সুবিধাভোগী পরিবারের অনুকুলে মালিকানার দলিল সম্পাদন সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা সাব রেজিষ্ট্রার অফিসে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৭৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের নামে সরকারের বাস্তবায়নাধীন গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের জন্য দুই শতক করে জমির মালিকানা দলিল সম্পন্ন করা হয়েছে।

গৃহহীন ও ভূমিহীনদের মালিকানা দলিল সম্পাদনের সময় উপস্থিত ছিলেন উজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সরকারের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও গৃহহীন ও ভূমিহীনদের প্রকল্প বাস্তবায় কমিটির সভাপতি মো. সাখাওয়াত হোসেন,

টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, সাব রেজিষ্ট্রার পার্থ প্রতীম মূখার্জী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ও প্রকল্প সদস্য সচিব মো. মোশারফ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারাগন ও সুফলভোগীরা।

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন জানান, গৃহহীন ও ভূমিহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার গৃহীত আশ্রয়ণ প্রকল্প-২ আর আওতায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য বাড়ি নির্মাণের তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে বাস্তবায়নাধীন গৃহপ্রাপ্ত সুবিধাভোঘীদের অনুকুলের ২শতক করে জমির মালিকানা বন্দোবস্তের দলিল সম্পন্ন করা হয়।

গৃহহীন ও ভূমিহীরা এখন আর গৃহহীন ও ভূমিহীন নয়। তারা তাদের জমির মালিকানা পেয়েছে, সেখানে পাকা বাড়ির মালিকও হয়েছেন। উপজেলাকে গৃহহীন ও ভুমিহীন ঘোষণা করার জন্য ইতোমধ্যেই কার্যক্রম চলমান রয়েছে জানিয়ে বলেন, নতুন করে আরও ৭২জন গৃহহীন ও ভূমিহীন পরিবারের নামের তালিকা তৈরী করা হয়েছে।

About admin

Check Also

বরিশালের নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত

জোয়ারের পানিতে কীর্তনখোলা, সুগন্ধা, সন্ধ্যাসহ দণিাঞ্চলের নদী তীরবর্তী এলাকাসহ নিম্নাঞ্চল তলিয়ে গেছে। একইসাথে বেশির ভাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *