Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আগৈলঝাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় এবছর জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে উপজেলা প্রশাসন ও মৎস্য অফিসের উদ্যোগে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অব্দুর রইচ সেরনিয়াবাত।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার নেহের নিগার তনু, সিনিয়র মৎস্য অফিসার মোহম্মদ আলম।

মতবিনিময় সভায় দেশীয় প্রজাতির মাছ রক্ষায় সরকারের মৎস্য দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও মৎস্যজীবিদের করণীয় বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা শেষে উপজেলার পাঁচটি এলাকায় দেশীয় মাছের বংশ বিস্তারের জন্য জায়গা নির্ধারণ করে অভয়ারণ্য এলাকা হিসেবে ঘোষণা করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এছাড়াও ওই সভায় অবৈধ চায়না জাল, কারেন্ট জালসহ ভেসাল জাল, বেরী দিয়ে ছোট মাছ মারা প্রতিরোধে আইনগত কার্যকর ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সমাজসেবা অফিসার সুশান্ত বালা, মৎস্য অফিসার রোজিনা আক্তার, মৎস্য সম্প্রসারণ অফিসার চন্দ্র শেখর সোম, একাডেমীক সুপারভাইজার প্রাণ কুমার ঘটক,

আমার বাড়ি আমার খামার প্রকল্প ব্যবস্থাপক রতন কুমার বৈদ্য, আনসার ও ভিডিপি অফিসার আয়শা খাতুন, প্রেসকাব সভাপতি সরদার হারুন রানা, সাধারণ সম্পাদক তপন বসু, সাবেক সভাপতি মো. সাইফুল ইসলামসহ প্রমুখ।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *