Breaking News
Home / সারাদেশ / দেশব্যাপি সিরিজ বোমা হামলা দিবসে জামাত বিএনপির মিথ্যাচারের প্রতিবাদে আ.লীগের বিক্ষোভ মিছিল

দেশব্যাপি সিরিজ বোমা হামলা দিবসে জামাত বিএনপির মিথ্যাচারের প্রতিবাদে আ.লীগের বিক্ষোভ মিছিল

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল এগারোটায় উপজেলার আওয়ামী লীগ কার্যালয় থেকে নেতা-কর্মীদের সমন্বয়ে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

আওয়ামী লীগ নেতা সবুজ আকনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আবু সালেহ মো. লিটন তার বক্তব্যে বলেন- ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে নিষিদ্ধ ঘোষিত স্বাধীনতা বিরোধী জেএমবি’র সন্ত্রাসী জঙ্গী গোষ্টি দেশের আদতালত প্রাঙ্গনসহ সারা দেশে একযোগে ৬৩টি জেলার ৫শ স্পটে বোমা হামলা চালিয়েছিল।

ওই ঘটনায় সারা দেশে ১৪৯টি মামলা দায়ের হয়েছিল। ওই সকল মামলায় এক হাজার জঙ্গি সনাক্ত করা হলে তার মধ্যে মাত্র ৩শ জঙ্গি বিচারের আওতায় এসেছে।

নিহতদের স্মরণ, জড়িতদের বিচারের দাবি ও জ¦ালানী তেলসহ মূল্য উর্ধগতিতে জামাত বিএনপি’র বিভিন্ন গুজব ও মিথ্যা তথ্য ছড়ানোর প্রতিবাদ জানাতে সকল নেতা কর্মীদের আহ্বান জানান।

তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধীরা বার বার শোকের মাস আগস্টকে তাদের টার্গেট হিসেবে বেছে নেয়। তাই দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আওয়ামী লীগকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে ওই বোমা হামলায় নিহতদের রুহের মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় কামনা করেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়তে শুরু করে এবছরের ফেব্রুয়ারি মাস থেকে। এক পর্যায়ে আন্তর্জাতিক বাজারে পরিশোধিত ডিজেলের প্রতি ব্যারেলের দাম ১৭০ ডলার পর্যন্ত উঠলেও সে সময়ে বাংলাদেশে দাম বাড়ানো হয়নি।

যুদ্ধের কারণে সম্প্রতি আন্তর্জতিক বাজারে জ¦ালানী তেলসহ বিভিন্ন পন্যর উপর প্রভাব পড়ায় বাড়তি দামে কিনতে হচ্ছে জনগনকে।

দ্রব্যমূল্য সহনশীর পর্যায়ে রাখতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। শিঘ্রই বাজার মূল্য সহনীয় পর্যায়ে আশার কথা ব্যক্ত করে তিনি আরও বলেন ৫ আগস্ট রাত থেকে দেশে বেড়েছে জ্বালানি তেলের মূল্য।

পূর্বের দামের তুলনায় পেট্রোল, ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়েছে। জনগনের কথা চিনআতা করে সরকার বর্তমানে জ¦ালানী তেলে ভর্তুকি দিয়ে আসছে।

প্রতিবেশি দেশ ভারতে পেট্রোল প্রতি লিটার ১০৪.১৮৩ রুপি যা বাংলাদেশী টাকায় ১২৪.৯২ টাকা। ডিজেলের দাম ৯৩.৪৭৫ রুপি বা ১১২.০৮ টাকা, কেরোসিন তেল ৬২.৭৩৩ রুপি বা ৭৫.২২ টাকা এবং এলপিজি ৬৭.১৪৮ রুপি বা ৮০.৫১ টাকা।

পাকিস্তানে প্রতি লিটার পেট্্েরাল ২৩০.২৪০ রুপি বা ৯৭.৪৮ টাকা, ডিজেল ২৩৬ রুপি বা ৯৯.৯২ টাকা এবং কেরোসিন ১৯৬.৫৪ রুপি বা ৮৩.২১ টাকা।

প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুস সাত্তার মোল্লা, আবুল বাশার হাওলাদার, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার,

জেলা পরিষদ সদস্য পিয়ারা ফারুক বক্তিয়ার, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, ইলিয়াস তালুকদার, বিপুল দাস, শফিকুল হোসেন টিটু, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক ছরোয়ার দাড়িয়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ফিরোজ সিকদার, সাধারণ সম্পাদক গোলাম নবি সেরনিয়াবাত,

যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক জাকির পাইকসহ আওয়ামী লীগের পাঁচটি ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকগনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *