Breaking News
Home / সারাদেশ / বরিশালে দিনেও জ্বলে সেতুর সড়কবাতি

বরিশালে দিনেও জ্বলে সেতুর সড়কবাতি

বিদ্যুৎ খরচ বাঁচাতে সরকার অফিস কার্যক্রম সীমিত করেছে। সীমিত করেছে শিা প্রতিষ্ঠানের সময়সীমা। একইসাথে বিদ্যুৎ অপচয় করা থেকে বিরত থাকতে সবাইকে আহবান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিন্তু এসবের কোন কিছুরই তোয়াক্কা নেই বরিশাল নগরী সংলগ্ন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুতে। ওই সেতুর টোল আদায়ের ঠিকাদারী প্রতিষ্ঠান এম খান গ্রুপের কর্মচারীদের সড়কবাতি জ্বালানো ও নেভানোর কথা থাকলেও তারা কোন ভ্রুপে করছেন না। ফলে রাত-দিন ২৪ ঘন্টা জ্বলছে ওই সেতুর সড়কবাতি।

সরেজমিনে বিকেল সাড়ে চারটার দিকে দেখা গেছে, সেতুর দুই পাশের সবগুলো সড়ক বাতি জ্বলছে। সেতু সংলগ্ন বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ছাত্রাবাসের একাধিক শিার্থীরা জানান, সেতুতে প্রায় সব সময়ই সড়কবাতি জ্বালানো থাকে।

একসময় অনেকগুলো লাইট কেটে গিয়েছিল। তখন অন্ধকারে থাকত সেতু। পরবর্তীতে লাইট লাগানোর পর কেউ আর দেখভাল করছে না। তাই দিন-রাত সবসময় সেতুর সড়ক বাতি জ্বলে থাকে।

সেতু পার হওয়া পরিবহন চালক আব্দুর রশিদ বলেন, প্রায় সময়ই দেখি দিনেও সেতুর সড়ক বাতি জ্বলে থাকছে। এতে বিদ্যুৎ অপচয় হচ্ছে। তাই বিষয়টি সড়ক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দেখা উচিত।

পথচারী আরিফ হোসেন বলেন, সরকারের নির্দেশ যদি সরকারী প্রতিষ্ঠান না মানে তাহলে আমরা নিরুৎসাহিত হই। বিনাকারণে দিনের বেলাও সেতুর সড়কে শত শত লাইট জ্বলছে।

এ ব্যাপারে সেতুর টোল আদায়কারী প্রতিষ্ঠান এম খান গ্রুপের চেয়ারম্যান মাহফুজুর রহমান খানের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

সড়ক ও জনপথ বিভাগের বরিশালের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন বলেন, দিনে সেতুর সড়কবাতি জ্বালিয়ে রাখার কথা না। তারপরেও কী কারণে এমনটি ঘটেছে তার খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *