Home / সারাদেশ / মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ’র মহানুভবতায় সুস্থ হয়ে বাড়ী ফিরছেন হার্টের রোগী শিশু সারা

মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ’র মহানুভবতায় সুস্থ হয়ে বাড়ী ফিরছেন হার্টের রোগী শিশু সারা

বাবা মায়ের মুখে ফুটে উঠেছে অনাবিল হাসি। সুস্থ হয়ে উঠেছেন তাদের মেয়ে সারা। আবারওা স্কুলে যেতে পারবে; এমন আনন্দে বারবারই মুখে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতির পিতার ভাগ্নে, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য,

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী), আওয়ামী লীগ সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোডের্র সদস্য, বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি, আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র প্রতি।

বরিশাল নগরীর আমির কুটির এলাকার শেখ ওমর ফারুক এর অসহায় পরিবারের দিকে তাকিয়ে মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এমপি আবূর হাসানাত আবদুল্লাহ। রাজনীতির পাশাপাশি গরীব অসহায় মানুষের পাশে বারবারই দাঁড়িয়েছেন তিনি।

নিজের মানবিতার সবটুকু অনুভুতি দিয়ে সাহায্য করে আসছেন অসহায়দের। সবসময় চেষ্টা করেছেন নিজ এলাকার মানুষের পাশে থাকার। যেকোনো দুর্যোগেও মেলে দিয়েছেন তার প্রশস্ত হাত। এবার সহানুভূতির সেই হাতের ছোঁয়ায় প্রাণ ফিরে পেল মৃত্যু পথযাত্রী আমিরকুটির এলাকার চতুর্থ শ্রেনির ছাত্রী শেখ আফরোজা সারা।

তাকে সঠিক চিকিৎসা করানোর সুযোগ করে দিলেন আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। তাঁর উদ্যোগে বরিশাল থেকে শিশুটিকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে নিয়ে দ্রুত চিকিৎসায় ডিভাইস অপারেশনের মাধ্যমে সুস্থ হয়ে উঠেছে সারা।

গত শুক্রবার (৭ অক্টোবর) সকাল ১০ টায় ঢাকার ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালে শিশু কার্ডিওলজিস্ট ব্রিগেঃ জেনাঃ (প্রফেসর) ডা. নুরুন্নাহার ফাতেমার তত্ত্বাবধানে সারার হার্টের দুটি ছিদ্রের অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে।

বর্তমানে সারা ভাল আছে। সারা’র বাবা শেখ বলেন, সারা আমার একমাত্র সন্তান। ওর হার্টে দুটি ছিদ্র ধরা পড়ে কিন্তু অর্থের অভাবে অপারেশন করাতে পারছিলাম না।

অপারেশনের জন্য প্রায় আড়াই থেকে তিন লাখ টাকা দরকার হবে বলে ডাক্তার জাননিয়েছিল। কিন্তু টাকার যোগাড় করতে না পারায় হতাশায় ভেঙ্গে পড়ি পরিবারের সবাই।

নিরুপায় হয়ে একমাত্র মেয়েকে বাঁচাতে সকলের কাছে সাহায্যের আবেদন জানাই। সারার অসুস্থতা নিয়ে গত মাসে বরিশালের বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রতিবেদন ছাপা হলে বিষয়টি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র নজরে আসে।

তিনি সারার চিকিৎসার সকল খরচ বহন করবেন বলে আমাকে আস্বস্ত করেন। পরে তাঁর সার্বিক সহযোগিতায় সারার হার্টের দুটি ছিদ্রের অপারেশন সফলভাবে সম্পন্ন হয়। শুধু তাই নয়, আমাদের যাতায়ত ও থাকা-খাওয়ার খরচও তিনি বহন করেছেন।

সারার সুস্থতার বিষয়ে মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহকে ধন্যবাদ জানিয়ে সারা’র বাবা আরো বলেন, আজ আমার মেয়ে নতুনভাবে জীবন ফিরে পেয়েছে মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহর জন্যই। আমি ও আমার পরিবার তার কাছে চির কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে শিশু শিার্থী সারা সুস্থ হয়ে গতকাল তার বাবা শেখ ওমর ফারুক ও মা পলি বেগমকে নিয়ে মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ’র সাথে দেখা করেছেন। তখন তিনি সারা’র অপারেশন সঠিকভাবে অল্প সময়ে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানিয়ে সারা’র উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

তবে এই প্রথম নয় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী)আওয়ামী লীগ সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোডের্র সদস্য,

বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি, আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এর আগেও শিশু চিকিৎসায় মানবিক নজির গড়ে তুলেছেন। তাঁর এই মানবিক পদপে প্রশংসার দাবি রাখছে সর্ব মহলে।

About admin

Check Also

বঙ্গবন্ধু ধান-১০০ ধান চাষে কৃষকের মাঝে সাড়া

চলতি বোরো মৌসুমে বরিশালে প্রথমবার বঙ্গবন্ধু ধান-১০০ আবাদ করেই কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তুলনামূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *