Breaking News
Home / সারাদেশ / সুপার সাইক্লোন ঘুর্নিঝড় সিত্রাং মোকাবেলায় আগৈলঝাড়ায় সকল প্রস্তুতি সম্পন্ন

সুপার সাইক্লোন ঘুর্নিঝড় সিত্রাং মোকাবেলায় আগৈলঝাড়ায় সকল প্রস্তুতি সম্পন্ন

সুপার সাইক্লোন ঘুর্নিঝড় সিত্রাং মোকাবেলায় বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের জরুরী সভায় মানব সম্পদ ও প্রাণি সম্পদ রক্ষায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা দুর্যোগ প্রস্ততি কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতের সভাপতিত্বে অনুষ্ঠিত দুর্যোগ প্রস্তুতির জরুরী সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও কমিটির সহ-সভাপতি মো. সাখাওয়াত হোসেন,

সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারফ হোসেন, হাসপাতাল প্রধান ডা. বখতিয়ার আল মামুন, ওসি (তদন্ত) মো. মাজহারুল ইসলাম, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু, সদর বাজারের ব্যবসায়ি অশোক বিশ^াস সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন ও জনপ্রতিনিধিরা।

সভায় উপজেলার পাঁচটি ইউনিয়নের ১২টি সাইক্লোন সেল্টার, ৯৭টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাকা ভবন, মাধ্যমিক বিদ্যালয়ের ৭টি দ্বিতল পাকাভবনসহ বিভিন্ন এলাকার পাকা ভবনের স্কুলগুলো আশ্রয়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে। এজন্য সংশ্লিষ্ঠ বিদ্যালয় কর্তৃপক্ষর সাথে যোগাযোগ রেখে তাদের প্রয়োজনী নির্দেশনা প্রদান করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবান অফিসার ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মো. মোমারফ হোসেন জানান, আশ্রয় কেন্দ্রগুলোতে শুকনো খাবারের জন্য জেলা প্রশাসনের কাছে চাহিদা প্রেরণ করা হয়েছে।

এছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় স্থানীয় ব্যবসায়িসহ সাইক্লোন সেল্টারের আশপাশের বাজার ও দোকানগুলোতে শুকনো খাবার মজুদ ও আলোর জন্য মোমবাতি সরবরাহ করতে বলা হয়েছে।

ইতোমধ্যেই সকল নির্দেশনা দিয়ে সংশ্লিষ্ঠ চেয়ারম্যান, বিদ্যালয় কর্তৃপক্ষ, ব্যবসায়িসহ স্থানীয় জনপ্রতিনিধিদের দুর্যোগ মোকাবেলায় সম্পৃক্ত করা হয়েছে। সোমবার ভোর রাতে সুপার সাইক্লোন সিত্রাং আঘাত হানার পূর্বেই বসতঘর নাজুক এমন পরিবারের লোকজনকে আশ্রয় কেন্দ্রে পাঠানোর জন্য জনপ্রতিনিধিদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

এদিকে সুপার সাইক্লোন ঘুর্নিঝড় সিত্রাং এ কারনে রবিবার সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির শুরু হয়ে সোমবার রাত থেকে অব্যাহত ভাড়ি বর্ষণ শুরু হয়েছে আগৈলঝাড়ায়। সোমবার সকালে অব্যাহত ভাড়ি বর্ষণের সাথে দমকা হাওয়া বইতে শুরু করেছে।

সময় যত পেরিয়ে যাচ্ছে আবহাওয়া পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। উপজেলার সর্বত্র বিদ্যুত ব্যবস্থা বন্ধ রয়েছে, রয়েছে ইন্টারনেট সেবাও। বরিশালসহ উপকূলীয় এলাকায় আবহাওয়া অফিস থেকে ৭নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *