Breaking News
Home / সারাদেশ / বরিশালে অসহায় নিলুফাকে জেলা প্রশাসকের ত্রাণ সামগ্রী ও নগদ ১০ হাজার টাকা সহায়তা প্রদান

বরিশালে অসহায় নিলুফাকে জেলা প্রশাসকের ত্রাণ সামগ্রী ও নগদ ১০ হাজার টাকা সহায়তা প্রদান

বাঁশের কয়েকটি খুঁটির উপর দাঁড় করানো ছোট্ট একটি ঝুপড়ি ঘর। পুরনো ঢেউটিন আর পলিথিন দিয়ে মোড়ানো নড়বড়ে ওই ঘরটিতে মানবেতর দিন কাটছিল মানসিক প্রতিবন্ধী বৃ’দ্ধা নিলুফা বেগমের। ৬০ বছরের এ বৃ’দ্ধা স্বামী-সন্তানসহ সব হারিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করছিল। বিষয়টি জেনে ১২ ঘন্টার মধ্যে বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এর নির্দেশনায় সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুনিবুর রহমান বৃহস্পতিবার বৃহস্পতিবার সকালে ১০ জেলা প্রশাসকের পক্ষে তার প্রতিনিধি হিসেবে সদর উপজেলা সহকারী কমিশনার ভুমি, মোঃ মেহেদী হাসান নিলুফার বাড়ি গিয়ে তাকে বিভিন্ন ফলমূল, ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ, আলু ইত্যাদি এবং নগদ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন চন্দ্রমোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম আবদুল আজিজ, বরিশাল সমাজসেবা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, উপজেলা সমাজসেবা অফিসা বরিশাল সদর শ্যামল সেন গুপ্ত, ইউপি সদস্য মামুন উপস্থিত ছিলেন। প্রসংগত, প্রায় ১৫ বছর আগে স্বামী আজাহার আলী মারা যান। হতদরিদ্র স্বামী নিলুফার জন্য শুধুমাত্র বসত ভিটেটুকু ছাড়া অন্য কোনো সহায়-সম্পদ রেখে যাননি। বৃ’দ্ধ নিলুফা এখন ভিক্ষা ছাড়া আর কোনো কাজই করতে পারছে না।

তাই কোনো উপায় না দেখে বর্তমানে মানুষের দ্বারে দ্বারে হাত পেতে জীবন চালাচ্ছেন। তার দুই মেয়ে ঢাকায় বসবাস করেন। তারাও খুব কষ্টে জীবন যাপন করছে বিধায় মায়ের কোন খোঁজ খবর নিচ্ছেনা। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক বরিশাল দ্রুত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি তাকে একটি ঘূর্ণিঝড় সহনশীল ঘর নির্মাণের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস প্রদানের পাশাপাশি তার খোঁজ খবর নেয়।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *