Breaking News
Home / সারাদেশ / চেয়ারম্যান ও সচিবের নামে সীল বানিয়ে জাঁল ওয়ারিশ সনদপত্র তৈরীর অভিযোগে দুই প্রতারক গ্রেফতার

চেয়ারম্যান ও সচিবের নামে সীল বানিয়ে জাঁল ওয়ারিশ সনদপত্র তৈরীর অভিযোগে দুই প্রতারক গ্রেফতার

বরিশালের আগৈলঝাড়া মংৎপঁঠভা গৈলা মডেল ইউনিয়ন ও উজিরপুরের সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবের নামের সীল, ইউনিয়ন পরিষদের প্যাড, গোল সীল ও জাল ওয়ারিশ সনদপত্র তৈরীর অভিযোগে আগৈলঝাড়া ও উজিরপুরের দুই প্রতারককে শনিবার বিকেলে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু বাদী হয়ে গ্রেফতারকৃত দুই জনসহ অজ্ঞাতনামা আরও ২/৩জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃত দুই প্রতারককে রবিবার বরিশাল আদালতে প্রেরণ করেছে পুলিশ।

আগৈলঝাড়া অফিসার ইন চার্জ (ভারপ্রাপ্ত ওসি, তদন্ত) মো. মাজহারুল ইসলাম এজাহারের বরাত দিয়ে জানান, থানার এসআই মিল্টন মন্ডল ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে অভিযান চালিয়ে জাঁলিয়াতি চক্রের দুই সদস্য

উপজেলার মোল্লাপাড়া গ্রামের বাসিন্দা ও সাহেবেরহাট বাজারের কম্পিউটার কম্পোজ ব্যবসায়ি মৃত নিরঞ্জণ রায়ের ছেলে বরিশঅর কলেজের শিক্ষার্থী সুবিন্দু রায় (১৯) এর দোকান থেকে দোকান মালিক সুবিন্দু ও তার সহযোগী উজিরপুর থানার সাতলা ইউনিয়নের পটিবাড়ি গ্রামের মৃত হরি চরণ বল্লভের ছেলে অমল বল্লভকে (৫৯) আটক করে।

এ সময় ওই দোকান থেকে আটকৃতদের হেফাজতে থাকা আগৈলঝাড়ার ৪নং গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল হোসেন টিটুর নিজ নামীয় সীল, ইউপি সচীবের সীল,

পরিষদের গোল সীল, পরিষদের নামে তৈরীকৃত প্যাড এবং জাঁলিয়াতি করা ওয়ারিশ সনদপত্র এবং উজিরপুর উপজেলার ১নং জল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবের অনুরুপ সীল এবং কাগজপত্র উদ্ধার করা হয়।

খবর পেয়ে চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু বিকেলে ঘটনাস্থলে গিয়ে তার গৈলা ইউনিয়ন পরিষদের নামের তৈরী করা সীল, প্যাড এবং ওয়ারিশ সনদপত্র জাঁলিয়াতি করে তৈরী করা মর্মে সনাক্ত করেন।

এই জাঁলিয়াতি চক্রটি উল্লেখিত দুই ইউনিয়ন পরিষদসহ অন্যান্য ইউনিয়ন পরিষদের নামেও জাঁলিয়াতি করে বিভিন্ন কাগজপত্র ও দলিলাদি তৈরী করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করে আসছে মর্মে

শনিবার রাতে গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন বাদী হয়ে আটক সুবিন্দু রায় ও অমল বল্লভসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন, নং-১৩(২৪.৬.২৩)। ওই মামলায় আটককৃত দুই জনকে গ্রেফতার দেখিয়ে রবিবার সকালে বরিশাল আদালতে প্রেরণ করেছে পুলিশ।

About admin

Check Also

উজিরপুরে টিএসসি’র স্থান নির্ধারণে জটিলতা, সংবাদ সম্মেলন ও মিছিল

কর্ম যুবকদের দেশ-বিদেশে চাকরির বাজারে চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, দরিদ্র জনগোষ্ঠীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *