Home / সারাদেশ / মন্ত্রী হাসানাত আব্দুল্লাহ নিজের অর্থে ফিরিয়ে দিলেন কমলা রানীর পুর্ব পুরুষের বাড়িঘরসহ বসত ভিটা

মন্ত্রী হাসানাত আব্দুল্লাহ নিজের অর্থে ফিরিয়ে দিলেন কমলা রানীর পুর্ব পুরুষের বাড়িঘরসহ বসত ভিটা

মানবতার মহানুভবতায় নিজেকে আবারও বিকশিত করলেন জাতির পিতা ভাগ্নে আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ।

আগৈলঝাড়ার নিঃশ্ব কমলা রানীর বসতঘরসহ বাড়ির ৮শতক বন্ধকী জমি দলিল সম্পাদনের মাধ্যমে কমলা রানীকে ফিরিয়ে দিলেন অকৃত্তিম শ্রদ্ধেয় শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের যোগ্য পুত্র,

মন্ত্রী মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী কমিটি সদস্য ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের অন্যতম সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি মনবতার ফেরিওয়ালা মহানুভব নেতা আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

২৬ জুলাই বুধবার শেষে বিকেলে আগৈলঝাড়া সাব-রেজিস্ট্রি অফিসে ২ লাখ ৫০ হাজার টাকার পরিশোধের মাধ্যমে বিক্রিত মালিকানা থেকে নিঃম্ব কমলার নামে পুণরায় দলিল সম্পাদন সম্পন্ন হয়েছে। মন্ত্রীর মহানুভবতায় নিজের বসতঘরসহ সম্পত্তি ফিরে পেয়েছেন কমলা রানী।

জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নে নাঘার গ্রামের কমলা রানী বাইন অর্থ সংকটে পরে বিভিন্ন দেনার দায় নিজের বসত ঘরসহ ৮শতক জমি পার্শ্ববর্তী বাড়ির শোভা রানী বাইনের কাছে বিক্রি করে দেন। নিজের বসতঘরসহ সম্পত্তি বিক্রির পরে পরিবারের সদস্যদের নিয়ে অমানবিক জীবনযাপন করে আসছিলো কমলা রানী।

কমলা রানীর মানবেতর জীবনযাপনের কথা জানতে পেরে জনতার নেতা আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ ব্যক্তিগতভাবে ২ লাখ ৫০ হাজার টাকা জমির ক্রেতা শোভা রানী বাইনকে প্রদান করে ওই জমি নিঃশ্ব কমলা রানীকে ফিরিয়ে দিতে বলেন।

অর্থ প্রদান ও জমি হস্তান্তর প্রকৃয়ার সার্বিক দায়িত্ব প্রদান করেন এমপি’র নিজের ইউনিয়ন; গৈলা মডেল ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু তালুকদারকে।

২৬ জুলাই বুধবার বিকেলে আগৈলঝাড়া সাব-রেজিস্ট্রি অফিসের মাধ্যমে কমল রানীর কাছ থেকে বসতবাড়িসহ ক্রয়কৃত ৮শতক জমি শোভা রানী তার পূর্বের মালিক কমলা রানীর নামে দলিল হস্তান্তর করেছেন। এসময় গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু, পরিষদের সদস্যগন উপস্থিত ছিলেন।

নিজের বসতঘরসহ বাড়ির ৮শকত জমির মালিকানা ফিরে পেয়ে কমলা রানী বলেন- জীবনে ঈশ^রকে দেখিনি, কিন্তু তার অবতার হিসেবে এলাকায় আবুল হাসানাত আবদুল্লাহকে দেখেছি।

তিনি তার কৃপা আমার উপর না করলে আমি কোনদিনই ওই বাড়ি-ঘর ফিরে পেতাম না। পরিবারের লোকজন নিয়ে আমাকে দ্বারে দ্বারে ঘুরে বেড়াতে হতো। কোথাও কোনদিন আশ্রয় পেতামনা আমরা।

মন্ত্রীর জন্য আজ আমারা আবার আমাদের পূর্ব পুরুষের ভিটা মাটি ফিরে পেলাম। এজন্য তাঁর কাছে আজীবন কৃতজ্ঞ থাকার কথাও জানান কমলা রানী।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *