Home / সারাদেশ / জাহানারা ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানালেন সিভিল সার্জন

জাহানারা ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানালেন সিভিল সার্জন

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা বাসস্ট্যান্ড বিআইপি কলোনি সংলগ্ন সড়কের পাশে ২০১১ সালে গড়ে ওঠা বেসরকারি জাহানারা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগে ভূক্তভোগিরা বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সোমবার দুপুরে বরিশাল জেলার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান জানিয়েছেন, সরকারি হাসপাতালের কর্মকর্তা হয়ে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকানা থাকার বিধান নেই।

তাই জাহানারা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে খুব শীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাকেরগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের দণি রুনসী মহল্লার বাসিন্দা হারুন খলিফা অভিযোগ করেন, তার মেয়ে শিল্পী বেগমকে সিজারিয়ান অপারেশনের জন্য জাহানারা ক্লিনিকে ভর্তি করা হয়েছিলো।

কিন্তু ওই ক্লিনিকের চিকিৎসকদের ভুল অপারেশনে তার মেয়ে মৃত্যু বরন করেছে। আর যেন কারো মেয়ে এ ক্লিনিকের চিকিৎসকদের অপচিকিৎসায় অকালে মৃত্যুবরণ না করে, তার জন্য আমি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছি।

পাদ্রীশিবপুর এলাকার খ্রিস্টান পাড়ার বৃদ্ধ রেমাঙ্গ গোমেস অভিযোগ করেন, তার পা ভেঙ্গে গেলে জাহানারা ক্লিনিকের চিকিৎসক ডা. মোঃ খাদেমুল ইসলামের কাছে যান। কিন্তু চিকিৎসক তার ভাঙ্গা পা রেখে ভালো পায়ে ব্যান্ডেজ করে দিয়েছেন।

সোমবার দুপুরে সরজমিনে জাহানারা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে দেখা গেছে, ডিএমএফ চিকিৎসক ডা. বনি আমিন আবাসিক মেডিকেল অফিসার পরিচয়ে এক শিশুর মচকে যাওয়া পা ব্যান্ডেজ করছেন। এজন্য ওই শিশুর অভিভাবকদের কাছ থেকে চিকিৎসা বাবদ ফি নেওয়া হয়েছে ৪০০ টাকা।

সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা গেছে, ২০১৩ সালে বেসরকারি এ ক্লিনিকটি বরিশাল শের- ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. মনিরুজ্জামান শাহীন, সহকারি অধ্যাপক অর্থো-সার্জারি ডা. মোঃ খাদেমুল ইসলাম,

সহকারি অধ্যাপক চর্ম ও যৌণ ডা. কামরুজ্জামান, সহকারি অধ্যাপক (ফরেনসিক বিভাগ) ডা. মোঃ রেফায়তুল হায়দার, সহকারী অধ্যাপক ডা. নজরুল ইসলামসহ অন্যান্যরা যৌথ ব্যবসায়িক চুক্তিনামা করে ২০ জন অংশীদার মালিক হয়।

সূত্রে আরও জানা গেছে, সরকারি ওইসব চিকিৎসকেরা নিজেরা মালিকানার ধরাছোঁয়ার বাহিরে থেকে ডাঃ নজরুল ইসলামের মেয়ে সাইয়ারা রাখশান্দা মাহেরু, ডাঃ কামরুজ্জামানের স্ত্রী মেহেরুন আফরোজ,

ডাঃ রেফায়তুলের স্ত্রী কামরুন নাহার অনি, ডাঃ মনিরুজ্জামানের মা রাশিদা বেগম, ডাঃ মোঃ খাদেমুল ইসলামের স্ত্রী ডাঃ শার্মিন আক্তারকে ক্লিনিক ভবনের চুক্তিপত্রসহ মালিক দেখানো হয়েছে।

আর সরকারি ওইসব চিকিৎসকেরা রয়েছেন জাহানারা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালনা পরিষদে। তাদের প্রত্যেকেরই আলাদা রোগী দেখার চেম্বার রয়েছে ওই কিনিকে।

এ বিষয়ে ক্লিনিক মালিকদের পক্ষ থেকে কেউ সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি। এমনকি অধিকাংশ চিকিৎসকদের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারা সাংবাদিকদের সাথে কিনিক নিয়ে কোন কথা বলতে চাননি।

About admin

Check Also

বঙ্গবন্ধু ধান-১০০ ধান চাষে কৃষকের মাঝে সাড়া

চলতি বোরো মৌসুমে বরিশালে প্রথমবার বঙ্গবন্ধু ধান-১০০ আবাদ করেই কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তুলনামূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *