Breaking News
Home / সারাদেশ / বঙ্গবন্ধুকে নিয়ে জাপার এমপি টিপুর আপত্তিকর বক্তব্যে প্রতিবাদে আ.লীগের সভা বর্জন,দলের জরুরি সভা
????????????????????

বঙ্গবন্ধুকে নিয়ে জাপার এমপি টিপুর আপত্তিকর বক্তব্যে প্রতিবাদে আ.লীগের সভা বর্জন,দলের জরুরি সভা

জাতীয় কর্মসূচির এক মঞ্চে জাতীয় পার্টি ও আওয়ামী লীগের দুই নেতার আপত্তিকর বক্তব্য নিয়ে সভাস্থলে চরম উত্তেজনা দেখা দিয়েছিলো।

একপর্যায়ে আওয়ামী লীগের নেতৃবৃন্দরা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল-৩ আসনের সংসদ সদস্যর আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে সভা বর্জন করেছেন।

বিষয়টি নিয়ে পুরো বরিশালজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় বইছে। ঘটনাটি ঘটেছে জেলার বাবুগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে। এ ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ নেতৃবৃন্দরা শনিবার দিবাগত সন্ধ্যায় জরুরি সভা করে জাপার সাংসদ গোলাম কিবরিয়া টিপুর আপত্তিকর বক্তব্যে নিন্দা প্রস্তাব করে ব্যাপক সমালোচনা করেন।

রবিবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ ডিগ্রি কলেজের হলরুমে অনুষ্ঠিত জরুরি সভার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন বলেন, জাপার সাংসদ গোলাম কিবরিয়া টিপু একদিকে যেমন বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়েছেন, তেমনি সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরণের বিদ্বেষমূলক এবং বাংলাদেশ সংবিধান পরিপন্থি উস্কানীমূলক বক্তব্য দিয়েছেন।

এছাড়া তিনি আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দের বক্তব্যের সূত্রধরে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মানহানিকর বক্তব্য দিয়েছেন। ফলে সভাস্থলে চরম উত্তেজনা দেখা দিয়েছিলো। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে তিনিসহ উপস্থিত আওয়ামী লীগের নেতৃবৃন্দরা সভা বর্জন করেছেন।

সূত্রমতে, জাতীয় সমবায় দিবস উপলক্ষে শনিবার বাবুগঞ্জ উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন। বিশেষ অতিথির বক্তব্যে খালেদ হোসেন স্বপন একপর্যায়ে বলেন, বাঙালী বেঈমান। এরপরই সভার প্রধান অতিথি জাপার সাংসদ গোলাম কিবরিয়া টিপু তার বক্তব্যে স্বপনের বক্তব্যের কঠোর সমালোচনা করে বলেন ‘আপনি (স্বপন) পুরো বাঙালি জাতিকে বেঈমান বলতে পারেন না।

ওই সভায় সাংসদ গোলাম কিবরিয়া টিপু তার বক্তব্যে বলেন, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে কেউ বলে বিএনপি আসবে, কেউ বলে আসবেনা। কিন্তু আমি ৯৯ ভাগ নিশ্চিত বিএনপি নির্বাচনে আসবে। তিনি আরও বলেন, ২০০৮ সালের জাতীয় নির্বাচনে বাবুগঞ্জ-মুলাদীতে বিএনপি জামায়াতের কোন সহিংসতা হয়নি।

এই সহিংসতা না হওয়ার পেছনে জাতীয় পার্টি কাজ করেছে। পাঠ্য পুস্তক নিয়ে সমালোচনা করে সাংসদ টিপু বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর জীবনী উঠিয়ে দিয়ে সেখানে গরুর রচনা দেওয়া হয়েছে। আবার গরুকে মা বানাইছে তাতে আপনাদের মুসলমানিত্ব থাকে? এছাড়া সমবায় প্রথা বঙ্গবন্ধু করেনি এটা করেছে বিদেশীরা।

এসময় জাপার এমপি গোলাম কিবরিয়া টিপুর এমন বক্তব্যের প্রতিবাদ করেন উপজেলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব। ওইসময় একই মঞ্চে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির দুই নেতার বক্তব্য নিয়ে সভাস্থলে চরম উত্তেজনা দেখা দিলে আওয়ামী লীগ নেতৃবৃন্দরা সভা বর্জন করেন।

রবিবার দুপুরে বাবুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব বলেন, এমপি’র কথাগুলো ছিলো এলোমেলো। তাছাড়া তিনি (টিপু) এতোদিন এসব কথা বলেননি। নির্বাচনকে সামনে রেখে এখন কেন তিনি সরকার বিরোধী বক্তব্য দিচ্ছেন তা আমার বোধগম্য নয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন বলেন, জাপার এমপি গোলাম কিবরিয়া টিপু আওয়ামী লীগের বিরুদ্ধে যে বক্তব্য দিয়েছেন তা আমরা কোনভাবেই মেনে নিতে পারছিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সরকারকে নিয়ে সরাসরি আপত্তিকর বক্তব্য দেওয়া ব্যক্তিকে যেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জোটের প থেকে মনোনয়ন দেয়া না হয়। সেজন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির কাছে জোর দাবী করছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তারুজ্জামান মিলন বলেন, বরিশাল-৩ আসনের জাপার সাংসদ দীর্ঘদিন থেকে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দদের নিয়ে কটুক্তি করে আসছেন। তিনি (এমপি) প্রকাশ্যেই বলে আসছেন, এ আসনে কোনদিনও আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন পাবেন না।

তাই তারা (আওয়ামী লীগ) বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বিশিষ্ট সমাজ সেবক আতিকুর রহমানকে দীর্ঘদিন থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয়ভাবে একক প্রার্থী হিসেবে নির্বাচন করে রেখেছেন।

তার (আতিকুর রহমান) জনপ্রিয়তায় ঈশ্বান্মিত হয়ে বর্তমান জাপার এমপি গোলাম কিবরিয়া টিপু সরাসরি বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সরকারকে নিয়ে নানা উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিএনপির ভোটারদের কাছে টানার অপচেষ্টা করছে।

বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, স্থানীয় এমপি দীর্ঘদিন থেকে আওয়ামী লীগ নেতৃবৃন্দকে দূরে সরিয়ে রাখায় সবার মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। সেই ক্ষোভ এখন প্রকাশ্যে রুদ্রমুর্তি ধারণ করেছে।

তাই আসন্ন জাতীয় নির্বাচনে তৃণমূলের মতামতের ভিত্তিতে ও মনোনীত প্রার্থী আতিকুর রহমানকে বরিশাল-৩ আসন থেকে নৌকার একক প্রার্থী করা না হলে আওয়ামী লীগের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত এ আসনে ভবিষ্যতে অস্তিত্ব সংকটে পরতে হবে।

এ ব্যাপারে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু বলেন, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন তার বক্তব্যে বাঙালীকে বেঈমান আখ্যায়িত করার প্রতিবাদ করায় আমার বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে। আমার বিরুদ্ধে আওয়ামী লীগ সবসময় দোষ খোঁজে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় আওয়ামী লীগ ও অংগ সহযোগী সংগঠনের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *