Breaking News
Home / সারাদেশ / বরিশালের একাধিক আসনে ট্রাক নিয়ে টেনশন

বরিশালের একাধিক আসনে ট্রাক নিয়ে টেনশন

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বরিশাল-৩, ৫ ও ৬ আসনে স্বতন্ত্র প্রার্থীদের ট্রাক প্রতীক টেনশন বাড়িয়ে দিয়েছে নৌকা ও লাঙ্গলের প্রার্থীদের। কারণ ওই তিনটি আসনে নৌকার বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্ধি হয়ে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন ট্রাক মার্কার প্রার্থী ও তাদের সমর্থকরা। হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, নির্বাচনী আচারনবিধি ভঙ্গের পাল্টাপাল্টি অভিযোগ করছেন প্রার্থীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনটি মহাজোটের শরীক দল জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছে। ওই আসনে লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন ওই আসনের জাপার সাংসদ গোলাম কিবরিয়া টিপু।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের কোনঠাসা করে রেখেছেন জাপার ওই সাংসদ। এনিয়ে ওই সাংসদের সাথে স্থানীয় আওয়ামী লীগের প্রকাশ্যে বিরোধ চলে আসছে।

ফলে এখানে নৌকার প্রার্থী না থাকায় বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য ও বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমান ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

তিনি প্রকাশ্যে আওয়ামী লীগের সমর্থন পেয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। নির্বাচনের দিন যতোই এগুচ্ছে ততোই আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে দ্রুতগতিতে এগিয়ে চলছে আতিকুর রহমানের ট্রাক।

সূত্রমতে, লাঙ্গলের প্রার্থীকে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘনের অভিযোগে ২৭ ডিসেম্বর কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান চন্দন কান্তি নাথ। আগামী ৩০ ডিসেম্বর লাঙ্গলের প্রার্থী গোলাম কিবরিয়া টিপুকে স্ব-শরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

বরিশাল-৫ (সদর) আসনে নৌকার মূল প্রতিদ্বন্ধি হয়ে উঠেছে স্বতন্ত্র প্রার্থীর ট্রাক মার্কা। বরিশাল সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নির্বাচন থেকে ছিটকে পড়ায় এখন নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ ফারুক শামীমের প্রধান প্রতিদ্বন্ধি হয়ে উঠেছেন ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন রিপন। নির্বাচনের আগে একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করছেন তারা।

সালাহ উদ্দিন রিপন বলছেন, একের পর এক তার কর্মী-সমর্থকদের ওপর হামলা, তাকে (প্রার্থী) হুমকি ও প্রচারনার মাইক ভাঙচুর করেছে নৌকার সমর্থকরা। অপরদিকে জাহিদ ফারুক শামীমের দাবি, কালো টাকা ছড়াচ্ছেন ট্রাকের প্রার্থী।

ফলে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠেছে বরিশাল-৫ আসনের নির্বাচনের মাঠ। জাহিদ ফারুক শামীম পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সালাহ উদ্দিন রিপন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক উপকমিটির সদস্য।

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে নৌকার প্রার্থী অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিকের প্রধান প্রতিদ্বন্ধি প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও তিনবারের সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম চুন্নু।

ইতোমধ্যে ওই আসনে একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলেছেন। শামসুল আলম চুন্নু অভিযোগ করেন, তার জনপ্রিয়তায় ঈশ্বানিত হয়ে ২৭ ডিসেম্বর রাতে তার ট্রাক মার্কার দুইটি নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুর চালিয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এছাড়া নৌকার প্রার্থীর সমর্থকরা তার সমর্থকদের উপর এলোপাথারি হামলা চালিয়ে আহত করেছে। এসব ঘটনা সহকারী রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তবে নৌকার প্রার্থী আব্দুল হাফিজ মল্লিক জানিয়েছেন, হয়রানীর উদ্দেশ্যে এসব অপপ্রচার করা হচ্ছে।

উল্টো ট্রাক মার্কার প্রার্থী ও তার সমর্থকরা নৌকার বিরুদ্ধে নানা অশালীন মন্তব্য করে ভোটারদের বিভ্রান্তি করছে। এমনকি বাকেরগঞ্জের চরামদ্দি ইউনিয়নের কালিদাসিয়া এলাকায় নৌকার একটি নির্বাচনী ক্যাম্পে ট্রাক মার্কার সমর্থকরা হামলা চালিয়ে ভাঙচুরসহ অগ্নিসংযোগ করেছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *