Breaking News
Home / সারাদেশ / বিএনপি একটি সন্ত্রাসী দল ওরা ভোট চায় না ভোট বানচাল করতে চায়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপি একটি সন্ত্রাসী দল ওরা ভোট চায় না ভোট বানচাল করতে চায়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপিকে সন্ত্রাসী সংগঠন আখ্যা দিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাদের বাংলাদেশের রাজনীতি করার কোনো অধিকার নেই।

শুক্রবার বিকেলে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বরিমাল জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতির পিতার ভাগ্নে বরিশাল-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ সভাপতিত্বে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি হচ্ছে একটা সন্ত্রাসী দল। এই সন্ত্রাসী দলের কোনো রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই। কারণ তারা মানুষ পোড়ায়, মানুষ হত্যা করে।

বিএনপিকে মানুষ আর চায় না মন্তব্য করে তিনি বলেন, ২০১৩-১৪ সালের পর আবার এখন অগ্নি সন্ত্রাস শুরু করেছে তারা। আহুনে পুড়িয়ে মরছে জনগন। আমি ধিক্কার জানাই ওই বিএনপি জামায়াতকে।

তরুণদের নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা বিশ্বাস করি তারুণ্যের শক্তিই বাংলাদেশের অগ্রগতি। নতুন ভোটারদের কাছে আমরা আহ্বান, যারা প্রথমবারে মতো ভোট দিতে আসবেন তারা নিশ্চয়ই চাইবেন না আপনার ভোট ব্যর্থ হোক। কাজেই আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকাকে জয়যুক্ত করবেন।

সবাইকে ৭ জানুয়ারি সকাল সকাল ভোট কেন্দ্রে যাবার কথা বলে আওয়ামী লীগ সভাপতি বলেন, আপনাদের কাছে আহ্বান, আপনারা ৭ তারিখে একেবারে সকাল সকাল সবাই ভোট দিতে যাবেন। নৌকা মার্কা হচ্ছে নূহ নবীর নৌকা, যা মহাপ্লাবন থেকে মানুষকে রক্ষা করেছিল।

প্রধান অতিথি শেখ হাসিনা বলেন-‘৭৫ এ জাতির পিতাকে হত্যার পরে জিয়া-মোশতাক ক্ষমতায় আসে। তারা মানুষের ভাগ্য বদলাতে পারেনি। তাদের সময়ে মাথাপিছু আয় আরও কমে যায়। বাংলাদেশের যতটুকু সমৃদ্ধি হয়েছে তা আওয়ামী লীগের সময়ে হয়েছে।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ছিল অন্ধকার যুগ। ওই সময় এই বাংলাদেশকে তারা দুর্নীতির অভয়ারণ্য করেছিল। বিগত ১৫ বছর ক্ষমতায় থেকে আমরা দেশের উন্নয়ন করেছি।’

বরিশাল অঞ্চলের উন্নয়নের বিষয়ে তিনি বলেন, ‘আমরা পায়রা ও পদ্মা সেতু করেছি। পায়রা বন্দর হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয়, মেরিন একাডেমি হয়েছে। বরিশাল বিভাগের ভোলার গ্যাস সিএনজি করে আপাতত ঢাকায় নিচ্ছি। ভবিষ্যতে ভোলার গ্যাস বরিশালে আনার ব্যবস্থা করবো।’

শেখ হাসিনা বলেন, আমাদের রাজনীতি মানুষের কল্যাণে, ওদের রাজনীতি মানুষ পোড়ানোয়। তাদের কি মানুষ চায়? তাদের আর চায় না।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে। আমরা দেখি আমরা যখন জনগণের জন্য উনয়ন করি তখন বিএনপি জামায়াত অগ্নি সন্ত্রান করে। ট্রেনের বগি ফেলে দিয়ে মানুষ হত্যা করার ফাঁদ পাতে। রেলে আগুন দিয়ে মা এবং সন্তানকে একসাথে পুড়িয়ে মারে।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, এরা নির্বাচন চায় না, নির্বাচন বানচাল করতে চায়।
তিনি আরও বলেন, ‘যে মানুষ একবেলা খেতে পারত না। তারা আজ তিন বেলা খেতে পারছে।

বই বিনামূলে বিতরণ করছি। অসহায়দের ভাতা দিচ্ছি। আজকে ১০ কোটি মানুষ উপকারভোগী। আমরা বিশেষ প্রণোদনা দিয়ে শিল্প কলকারখানা চালিয়ে আসছি। ১০ টাকায় কৃষকরা অ্যাকাউন্ট খুলতে পারে। ১ কোটি ২ লাখ কৃষক অ্যাকাউন্ট খুলে ভর্তুকির টাকা পাচ্ছে।’

শুক্রবার বিকাল সাড়ে ৩টায় নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানের জনসভা মঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী। পাঁচ বছর পর বরিশাল সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

তিনি বলেন, এই নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। এই নৌকায় আজকে দারিদ্র্য বিমোচন হয়েছে, ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এই নৌকায় ভোট দিলে স্মার্ট বাংলাদেশ হবে।

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যের কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ আমরা করেছি এখন আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যেই স্মার্ট বাংলাদেশ গড়া। আমাদের ছেলে মেয়েরা সুশিক্ষায় শিক্ষিত হবে। আধুনিক বিজ্ঞান প্রযুক্তি শিখবে।

তিনি বলেন, দক্ষ জনশক্তি হবে তাদের স্মার্ট জনশক্তি হিসেবে গড়ে তুলবো। আমাদের সরকার ডিজিটাল পদ্ধতিতে স্মার্ট সরকার হবে। আমাদের অর্থনীতি স্মার্ট হবে, কৃষি যান্ত্রিকরণ হবে। আমাদের সমাজ ব্যবস্থা হবে স্মার্ট সমাজ। তার জন্য আমাদের ছাত্র-ছাত্রীদের মনোযোগ দিয়ে পড়াশোনা করতে হবে।

শেখ হাসিনা বলেন, গত ১৫ বছর গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজকে বাংলাদেশে উন্নয়ন হয়েছে। জিয়া, এরশাদ, খালেদা জিয়া তাদের সময় বাংলাদেশের উন্নতি হয়নি; তারা বাংলাদে কে পিছনে নিয়ে গেছে। আওয়ামী লীগ আসলে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যায়। এ অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

জনসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, জাহাঙ্গীর কবির নানক, ভান্ডারিয়া-২ আসনে নৌকার প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু, বরিশাল-২ আসনে নৌকার প্রার্থী রাশেদ খান মেমন,

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত, সদর আসনে নৌকা প্রতীকের প্রার্থী ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *