Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রভাবশালী কর্তৃ’ক মুক্তিযো’দ্ধার সম্পত্তি জবর দখলের অভি’যোগ

আগৈলঝাড়ায় প্রভাবশালী কর্তৃ’ক মুক্তিযো’দ্ধার সম্পত্তি জবর দখলের অভি’যোগ

বরিশালের আগৈলঝাড়ায় এক মুক্তিযো’দ্ধার সম্পত্তি একই বাড়ির প্রভাবশালী কর্তৃ’ক জবর দখলের অভি’যোগ পাওয়া গেছে। উপজেলার রাজিহার ইউনিয়নের মাগুরা-বাহাদুরপুর গ্রামের ম’রহুম মুক্তিযো’দ্ধা ইসমাইল তালুকদারের ছেলে বাবু তালুকদার অভিযো’গে বলেন, তাদের বাড়ির পার্শ্ববর্তি ভোগ দখলীয় ৩শতক জায়গা একই বাড়ির রফিক তালুকদারের ছেলে সহিদ তালুকদারের নেতৃত্বে বৃহস্পতিবার বিকেলে তার ভাড়াটিয়া লোকজন নিয়ে দখল করেছে।

মুক্তিযো’দ্ধা পরিবারের লোকজন ওই সময় বাড়িতে না থাকার সুযোগে তাদের জায়গা দখল করে সেখানে টিনের বেড়া দিয়ে আ’টকে গাছের চারা রোপন করেছে।
এ বিষয়ে মুক্তিযো’দ্ধার সন্তান বাবু তালুকদার থানায় অভি’যোগ করেছে। বাবু আরও জানায়, জবর দখলীয় জায়গায় তাদের রোপিত রেনট্রি গাছ ও গোয়াল ঘর ছিল। ওই গোয়াল ঘর ভেঙ্গে সহিদ তালুকদার জায়গা দখলে নেয়। বিরোধীয় ওই জায়গা নিয়ে একাধিক আদালত তাদের পক্ষে রায় প্রদান করেছেন, বর্তমানে সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে আপিল শুনানীর জন্য অপেক্ষমান রয়েছে।

আদালতে নিস্পত্তির আদেশে বিচারাধানী মা’মলার মধ্যে সহিদ তালুকদার তার চাচা ইউসুফ ও ইয়াসিন তালুকদারের কাছ থেকে ১৬শতক জায়গা ক্রয় করেন। কিন্তু বিরোধীয় ওই ১৬শতক জায়গার মধ্যে বাবুর ফুফুর অবিক্রিত জায়গাও রয়েছে। এছাড়াও বিরোধীয় জায়গা তার বাবা ম’রহুম মুক্তিযো’দ্ধা ইসমাইল তালুকদারের নামে দলিলও রয়েছে। বাবুর পরিবারের অভিযোগ সহিদ তালুকদার ১৬শতক জায়গা কিনলেও তিনি তার থেকে বেশী জায়গা ভোগ দখলে থাকার পরেও তাদের ৩শতক জায়গা অবৈ’ধভাবে দখল করেছেন।

এ ব্যাপারে অভি’যুক্ত সহিদ তালুকদার জানান, তিনি দু’টি দলিলের মাধ্যমে ১৬শতক জায়গা ক্রয় করেছেন। যা বর্তমান মাঠ জরিপেও তার নামে রেকর্ড হয়েছে। ওই জায়গা নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালি’শ বৈঠক অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকেলে তার দলিলকৃ’ত জায়গায় তিনি মিস্ত্রি নিয়ে টিনের বেড়া দিয়েছেন। তিনি কারো জায়গা দখল করেননি বলেও জানান।

থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন বলেন, বিষয়টি মৌখিকভাবে তিনি শুনেছেন। বিরোধপূর্ন জায়গা তাদের নিজেদের বাড়ির লোকজনের সাথে। একাধিকবার ওই জায়গা নিয়ে শালি’শ বৈঠক অনুষ্ঠিত হলেও সালি’শদারের রায় মুক্তিযো’দ্ধার পরিবার অমান্য করায় এই বিরোধ সৃস্টি হয়েছে। বিষয়টি এলাকার চেয়ারম্যানকে নিস্পত্তির জন্য বলা হয়েছে।

About admin

Check Also

উজিরপুরে টিএসসি’র স্থান নির্ধারণে জটিলতা, সংবাদ সম্মেলন ও মিছিল

কর্ম যুবকদের দেশ-বিদেশে চাকরির বাজারে চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, দরিদ্র জনগোষ্ঠীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *