Breaking News
Home / সারাদেশ / বরিশালে পুলিশের লাঠিচার্জে বিএনপির কর্মসূচি পন্ড, সাবেক সাংসদসহ আটক ৭

বরিশালে পুলিশের লাঠিচার্জে বিএনপির কর্মসূচি পন্ড, সাবেক সাংসদসহ আটক ৭

নগরী সদর রোডের অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বুধবার বেলা এগারোটার দিকে ভোট বর্জনসহ অসহযোগ আন্দোলনের লিফলেট বিতরণকালে পুলিশের সাথে বাগ্বিতন্ডার একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পরে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সাংসদ আবুল হোসেন খানসহ বিএনপির ৭ নেতাকে আটক করেছে পুলিশ।

আবুল হোসেনসহ আটক অন্যান্যরা হলেন-আমিনুর রহমান টুটু, আল-আমিন, হৃদয় হোসেন তামিম, রিয়াজ হোসেন, সুজন আকন ও সাইফুল ইসলাম। দক্ষিণ জেলা বিএনপির নেতারা জানিয়েছেন, কেন্দ্র ঘোষিত দলীয় কর্মসূচি পালনে কার্যালয় থেকে নেতাকর্মীর জড়ো হয়ে লিফলেট বিতরণে বের হন।

কার্যালয় এলাকা থেকে বের হওয়ার সময় পুলিশ তাদের বাঁধা প্রদান করে। একপর্যায়ে তর্ক ও পরে ধস্তাধস্তির পর অতিরিক্ত পুলিশ এসে বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে আহত করে। এতে বিএনপির কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোঃ আলী আশরাফ ভূঞা জানান, পূর্বানুমতি না নিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কর্মসূচির পালনের উদ্যোগ নেওয়ায় বিএনপি নেতাদের বুঝিয়ে সরিয়ে দিতে চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা না মেনে বিশৃঙ্খলা সৃষ্টি করে।

পরবর্তীতে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে সাতজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোঃ ফজলুল করিম জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *