Breaking News
Home / সারাদেশ / বরিশালে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু
????????????????????

বরিশালে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু

হাঁড় কাপানো তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পরেছে বরিশালের জনজীবন। বিশেষ করে ঠান্ডাজনিত নানারোগে আক্রান্ত হচ্ছে শিশুরা।

যারমধ্যে অধিকাংশ শিশুদের ভর্তি করা হচ্ছে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে। শিশুদের চিকিৎসায় কর্তৃপ সর্বাধিক চেষ্টা করে যাচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলাম।

খোঁজ নিয়ে জানা গেছে, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ৩৬ শয্যার বিপরীতে শুক্রবার চিকিৎসাধীন ছিলো আড়াই শতাধিক শিশু।

বর্হিবিভাগেও চিকিৎসা নিয়েছে দুইশতাধিক শিশু। যাদের বেশিরভাগই গ্রামের বাসিন্দা। পিরোজপুর থেকে নিজের শিশু সন্তানকে নিয়ে চিকিৎসা নিতে আসা তহমিনা বেগম জানান, গ্রামে প্রচুর ঠান্ডায় গত পাঁচদিন আগে তার শিশু সন্তানের ডায়রিয়া হয়।

স্থানীয়ভাবে চিকিৎসায় সুস্থ্য না হওয়ায় গত বুধবার তাকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ ভর্তি করা হয়। উজিরপুরের রেহানা বেগম জানান, শীতের কারণে তার শিশু সন্তান ডায়রিয়া, জ্বর ও বমিতে আক্রান্ত হয়। উপায় না পেয়ে দুইদিন আগে তাকে শের-ই বাংলা মেডিক্যালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলাম বলেন, ধারণ মতার কয়েকগুণ বেশি রোগী থাকার পরেও শিশু ওয়ার্ডে সুষ্ঠু চিকিৎসার সব ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন, ঠান্ডাজনিত রোগ থেকে শিশুদের রায় গরম কাপড়ে শিশুদের আবৃত রাখাসহ অভিভাবকদের আরও সচেতন হতে হবে।

About admin

Check Also

উজিরপুরে টিএসসি’র স্থান নির্ধারণে জটিলতা, সংবাদ সম্মেলন ও মিছিল

কর্ম যুবকদের দেশ-বিদেশে চাকরির বাজারে চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, দরিদ্র জনগোষ্ঠীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *