Breaking News
Home / সারাদেশ / গৌরনদীতে অপচিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

গৌরনদীতে অপচিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

বরিশালের গৌরনদীতে একটি ক্লিনিকে অপচিকিৎসা ও চিকিৎসকের দায়িত্বে অবহেলায় দ্বীপায়ন রায় (৯) নামের এক শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকাল নয়টার দিকে উপজেলার টিএন্ডটি মোড় সংলগ্ন সিকদার ক্লিনিকে এ ঘটনা ঘটেছে। নিহত দ্বীপায়ন উজিরপুর উপজেলার কারফা এলাকার দুলাল রায়ের ছেলে।

নিহতের মেসো (খালু) সুশান্ত অভিযোগে বলেন, গত সোমবার দিবাগত রাতে জ্বর, বমি ও মাথার উপসর্গ নিয়ে শিশু দ্বীপায়নকে গৌরনদী সিকদার ক্লিনিকের চিকিৎসক সামিউলের অধীনে ভর্তি করা হয়।

সেখানে একদিন চিকিৎসারত থাকা অবস্থায় দ্বীপায়নের শারিরিক অবস্থার অবনতি হয়। মঙ্গলাবর রাতে শিশু দ্বীপায়ন বেশি অসুস্থ হয়ে পরলে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসককে অনুরোধ করা হয়। কিন্তু স্বজনদের অনুরোধ উপেক্ষা করে চিকিৎসা চালিয়ে যায় ডা. সামিউল।

বুধবার সকালে দ্বীপায়ন গুরুতর অসুস্থ হয়ে পরলে বারবার ওই চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষকে ডাকলেও তাতে কর্নপাত করেনি কেউ। অপচিকিৎসা ও দায়িত্বে অবহেলার কারনে সকাল নয়টার দিকে মারা যায় শিশু দ্বীপায়ন।

এ বিষয়ে জানতে সিকদার ক্লিনিকের মালিক আব্দুল ওহাবের মুঠোফোনে ফোন দেওয়া হলে তিনি একটি মিটিংয়ে আছেন বলে ফোন কেটে দেন। পরে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

ওই ক্লিনিকের চিকিৎসক সামিউল ইসলামের ০১৯২১১২৩৫৯৭ নাম্বারে একাধিকবার ফোন করা হলেও তার ফোন বন্ধ পাওয়ায় বক্তব্য নেওয়া যায়নি।
গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মাজহারুল ইসলাম জানান, খবরপেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এবিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান জানান, নিহতের পরিবার থেকে কেউ লিখিত অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *