Breaking News
Home / সারাদেশ / পাগলীর গর্ভে জন্ম নেয়া সেই নবজাতকের ঠাঁই হল আগৈলঝাড়ার বেবী হোমে

পাগলীর গর্ভে জন্ম নেয়া সেই নবজাতকের ঠাঁই হল আগৈলঝাড়ার বেবী হোমে

বরিশালের আগৈলঝাড়ায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবী হোম বা ছোট নিবাসে ঠাঁই হলো লাহারহাট ফেরী ঘাটে পাগলীর গর্ভে জন্ম নেয়া সেই নবজাতকের। ওই নবজাতকের মাকে পাঠানো হয়েছে ময়মনসিংহের এক আশ্রয় কেন্দ্রে।

সোমবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, বরিশাল সদর উপজেলার লাহারহাট ফেরিঘাটের পাশে মানসিক ভারসাম্যহীন নারীর গর্ভে জন্ম নেয়া নবজাতক কন্যা সন্তানকে আদালতের নির্দেশে রবিবার রাতে আগৈলঝাড়া উপজেলার গৈলায় অবস্থিত বিভাগী ছোটমনি নিবাসে প্রেরণ করা হয়েছে।

এরপূর্বে শনিবার দিবাগত রাত সাড়ে আটটার দিকে ২৫ বছর বয়সের মানসিক ভারসাম্যহীন নারী সদর উপজেলার লাহারহাট ফেরিঘাটের পাশে কন্যা সন্তানের জন্ম দেন মানসিকভারসাম্যহীন ওই নারী।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নবজাতক ও তার মাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

বন্দর থানার এসআই রোজিনা বেগম বলেন, রবিবার শেষ কার্যদিবসে আদালতের নির্দেশে নবজাতককে আগৈলঝাড়া শিশু নিবাসে পাঠানো হয়েছে।

নবজাতকের মাকে আপাতত ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে। পরে তাকে ময়মনসিংহের ধরলায় ভবঘুরে আশ্রয় কেন্দ্রে পাঠানো হবে।

বিভাগীয় বেবীহোমের উপ-তত্বাবধায়ক ও উপজেলা সমাজসেবা অফিসার সুশান্ত বালা জানান, আদালতের নির্দেশ রবিবার রাতে একটি কন্যা শিশুকে বেবী হোমে ভর্তি করা হয়েছে। শিশুটি সুস্থ রয়েছে।

জেলা প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ বলেন, নবজাতকের নিরাপত্তার জন্য শিশু আদালতের নির্দেশ অনুযায়ী তাকে শিশু নিবাসে পাঠানো হয়েছে। তবে কেউ শিশুটিকে লালনপালন করতে চাইলে কিছু শর্ত ও প্রক্রিয়া মেনে নিতে তাকে হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *