Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ঈদে পয়সারহাট ব্রীজে তিন জেলার হাজারো মানুষের মিলন মেলা

আগৈলঝাড়ায় ঈদে পয়সারহাট ব্রীজে তিন জেলার হাজারো মানুষের মিলন মেলা

উত্তর-দক্ষিণে প্রবহমান সুগন্ধ্যা নদীর উপর নির্মিত পয়সারহাট ব্রীজ। বরিশালের আগৈলঝাড়া উপজেলা পশ্চিম সীমান্তে অবস্থিত এই ব্রীজটি বরিশাল-গোপালগঞ্জ-মাদারীপুর এই তিন জেলার সীমানা এলাকায় অবস্থিত হওয়ায় ওই তিন জেলার চার উপজেলার কয়েক হাজার মানুষের ঈদ এবং ঈদ পুণর্মিলনী কেন্দ্র হিসেবে বন্ধুত্বের সেতু বন্ধন করে দিয়েছে।

শুধু ঈদ নয় সকল ধর্মের প্রধান উৎসবের সামাজিক আমেজ বয়ে বেড়ায় এখানে আসা ভ্রমন পিপাসুরা। মনোমুগ্ধকর পরিবেশের এই সেতুটিতে ঈদ উপলক্ষে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সকল বয়সী ভ্রমন পিপাসুদের পদচারনায় ছিল মুখর।

আগৈলঝাড়া উপজেলার পশ্চিম প্রাপ্ত, উজিরপুর উপজেলার উত্তর সীমান্ত, গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার পূর্ব প্রান্ত এবং মাদারীপুর জেলার দক্ষিণ-পশ্চিম সীমানা প্রান্তে অবস্থিত পয়সারহাট সেতুটিতে ঈদে নাড়ির টানে বাড়ি আসা তিন জেলার চার উপজেলার ভ্রমণ পিপাসুদের কাছে ছিল অবসরের একমাত্র বিনোদন কেন্দ্র।

ভ্রমনে আসা লোকজনের নিরাপত্তায় থানা পুলিশের পক্ষ থেকে নেয়া ছিল নিরাপত্তা। ব্রিজটিতে সকল বয়সী নারী-পুরুষের মিলন মেলায় শহুরে জীবনের যে কোন পার্কের চেয়ে এটি ছিল অনেকের কাছেই আকর্ষণীয় উপভোগ্য একটি স্থান।

এখানে প্রকৃতির অপরুপ প্রাকৃতিক শোভা উপভোগ করে সকাল ও বিকেল গড়িয়ে গভীর রাত পর্যন্ত সময় কাটানোর সকল উপাদান রয়েছে। স্রোতস্বীনি নদীর নির্মল বাতাস, খোলা আকাশে মেঘের লুকোচুরি খেলায় ভেসেছে ভ্রমণ পিপাসুরা।

ঈদের আমেজকে কেন্দ্র করে সেতুর উপর ও তার আশপাশের এলাকায় বসেছিল মেলা। বিভিন্ন আকর্ষণীয় পণ্যর সমাহারে পশরা সাজিয়ে বসেছিল দোকানীরা। পর্যটনের সকল সুবিধা না থাকলেও আনন্দ উপভোগের কমতি ছিলনা আগত ভ্রমন পিপাসুদের।

About admin

Check Also

গৌরনদীতে তিন দূর্ঘটনায় আহত-১৫

বরিশালের গৌরনদীতে পৃথক তিনটি গাড়ি দূর্ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *