Breaking News
Home / সারাদেশ / গৌরনদীতে পানিতে রাস্তা ডুবে জনদূর্ভোগ চরমে

গৌরনদীতে পানিতে রাস্তা ডুবে জনদূর্ভোগ চরমে

দীর্ঘদিন থেকে সংস্কার না করার কারনে বর্ষায় তলিয়ে গেছে জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ডানডোবা গ্রামের একটি মাটির রাস্তা। এতে ভোগান্তিতে পরেছে ওই গ্রামের শতাধিক পরিবার।

ওই গ্রামের বিপুল কুমার, রহিম হাওলাদার, আকফাত সরদার, পরিমল তালুকদারসহ এশাধিক বাসিন্দারা জানান, উত্তর ধানডোবা ধীরেণ ঘরামীর বাড়ী থেকে সাবেক ইউপি সদস্য শিমুল সরদারের বাড়ী পর্যন্ত দেড় কিলোমিটার মাটির রাস্তা দীর্ঘদিন যাবত সংস্কার করা হয়নি।

ফলে প্রতিবছর বর্ষা আসলেই পানি তলিয়ে যায়। এবছর বর্ষার শুরুতেই রাস্তাটি পানিতে তলিয়ে যাওয়ায় চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে স্থানীয় বাসিন্দাদের মাঝে। তারা ক্ষোভ প্রকাশ করে আরও জানান, প্রতি বছরই ইউপি চেয়ারম্যান ও সদস্যদের রাস্তাটি সংস্কারের জন্য একাধিক বার জানানো হলেও সড়কটি সংস্কারের জন্য কেউ এগিয়ে আসেনি।

এবিষয়ে বার্থী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড ধানডোবা গ্রামের ইউপি সদস্য শহিদুল ইসলাম জানান, মাটির রাস্তাটি সংস্কারের জন্য এবছর কর্মসংস্থান কর্মসূচীর আওতায় প্রকল্প গ্রহণ করা হয়েছিলো কিন্তু করোনা ভাইরাসের কারনে প্রকল্প বন্ধ থাকায় রাস্তাটি সংস্কার করা যায়নি।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান শাহজাহান প্যাদার ব্যবহৃত ০১৭১৬৭০৭০৮২ নম্বরে একাধিকবার ফোন করা হলেও তার নম্বরটি বন্ধ থাকায় বক্তব্য নেয়া যায়নি। অপরদিকে উপজেলার মাহিলাড়া, জয়শুরকাঠী ও হাপানিয়া এলাকার কয়েকটি সড়কে পানি ও কাঁদায় থাকায় চরম দূর্ভোগে পরেছে বাসিন্দারা।

সড়কগুলো দ্রুত সংস্কার করে পাকাকরনের জন্য মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহর হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় বাসিন্দারা।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *