Breaking News
Home / সারাদেশ / বরিশাল বিভাগের আগৈলঝাড়া উপজেলায় সরকারীভাবে ধান চাল ক্রয়ের উদ্বোধন

বরিশাল বিভাগের আগৈলঝাড়া উপজেলায় সরকারীভাবে ধান চাল ক্রয়ের উদ্বোধন

১৬৭৫ মেট্টিক টন ধান ও ৫৫০ মেট্টিক টন চাল ক্রয়ের লক্ষমাত্রা নিয়ে বরিশালের আগৈলঝাড়ায় চলতি বছরে সরকারীভাবে ধান-চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে।
শনিবার সকাল ১১টায় খাদ্য মন্ত্রণালয়ের ভার্চুয়াল সভায় দেশের ৮বিভাগের আট জেলায় ধান-চাল ক্রয়ের উদ্বোধন করা হয়।

বরিশাল বিভাগের মধ্যে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা সরকারী খাদ্য গুদামে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ধান-চাল ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম।

অন্যান্যদের মধ্যে এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রুবিনা পারভীন, উপ-খাদ্য পরিদর্শক ও খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মো. জসীম উদ্দিনসহ চাল সরবরাহকারী বিভিন্ন রাইস মিলের মালিকেরা।

সভায় জানানো হয়, উপজেলায় সরকারীভাবে ধান ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারিত রয়েছে ১৬৭৫ মেট্টিক টন এবং চালের লক্ষমাত্রা রয়েছে ৫৫০ মেট্টিক টন।

উপ-খাদ্য পরিদর্শক ও খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মো. জসীম উদ্দিন জানান, চাষি পর্যায় থেকে প্রতি কৃষক তাদের নামে কৃষি কার্ডের মাধ্যমে ১মেট্টিক টন থেকে সর্বোচ্চ ৩মেট্টিক টন ধান সরকারের নির্ধারিত ২৭টাকা কেজি দরে প্রতি মন ১০৮০টাকায় গোডাউনে বিক্রি করতে পারবেন।

অন্যদিকে উপজেলার ৮টি মিলের মালিকদের সাথে চাল ক্রয়ের জন্য ইতোমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছে সরকার। চুক্তিবদ্ধ ওই মিলগুলো থেকে চলতি বছরে সরকারের লক্ষমাত্রার ৫৫ মেট্টিক টন চাল ক্রয় করবে।

এরই মধ্যে চুক্তিবদ্ধ মিল মালিকেরা উদ্বোধনী দিনে শনিবার সরকারী গোডাউনে চাল সরবরাহ করা শুরু করেছেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *