Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রায় ২হাজার লোকের করোনার দ্বিতীয় ডোজ নেয়া অনিশ্চিত

আগৈলঝাড়ায় প্রায় ২হাজার লোকের করোনার দ্বিতীয় ডোজ নেয়া অনিশ্চিত

বরিশালের আগৈলঝাড়ায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহন করা ১ হাজার ৮শ ৪৫ জন জনের দ্বিতীয় ডোজ ভ্যাকসিন পাওয়া অনিশ্চয়তার মধ্যে পড়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না পেয়ে হতাশ হয়ে লোকজন ফিরে যেতে দেখা গেছে।

প্রথম পর্যায়ে উপজেলায় ১০ হাজার ২শ ৩৮ জন লোক করোনা ভ্যাকসিনের টিকার জন্য রেজিষ্টশন করলেও ৩ হাজার ৮শ ৮৫ জনে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহন করেনি।

গত ৭ ফেব্রুয়ারী থেকে টিকা প্রদান কার্যক্রম শুরু হলে উপজেলার ৬ হাজার ৩শ ৫৩ জনে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহন করে। এদের মধ্যে পুরুষ ৩হাজার ৭শ ১১জন ও মহিলা ২ হাজার ৬শ ৪২ জন।

গত ৮ এপ্রিল থেকে শুরু হওয়া দ্বিতীয় ডোজ ৪ হাজার ৫ শত ৮ জন মানুষ করোনা ভ্যাকসিনের টিকা গ্রহন করেছেন। এদের মধ্যে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহনকারী পুরুষ ২ হাজার ৭ শত ৮৬ জন ও মহিলা ১ হাজার ৭ শত ২২ জন।

এর মধ্যে সরকারের কাছ থেকে পাওয়া দ্বিতীয় ডোজ শেষ হওয়ায় ১ হাজার ৮ শত ৪৫ জন ব্যক্তির করোনা ভ্যাকসিনের টিকা গ্রহন অনিশ্চয়তায় পড়েছে।
গত মঙ্গলবার থেকে শেষ হওয়া দ্বিতীয় ডোজ গ্রহনকারী ব্যক্তিরা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নির্ধারিত দিনে ভ্যাকসিন না পেয়ে অনেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

দ্বিতীয় ডোজ নিতে আসা হাবিবুর রহমান বলেন, আমি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছি। বুধবার দ্বিতীয় ডোজ নেওয়ার তারিখ ছিল। টিকা শেষ হওয়ার আগে আমাদের জানালে ভালো হতো।

টিকা নিতে আসা অমিত দাস বলেছিলেন, শনিবার আমাদের করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কথা ছিল। আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখলাম, টিকা দেওয়ার কে কেউ নেই।

একজনের কাছ থেকে জানতে পেলাম যে টিকা শেষ হয়ে গেছে। তারা আমাদের আগে জানিয়ে দিলে আমরা এমন হয়রানির শিকার হতাম না।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বখতিয়ার আল মামুন বলেন, করোনার টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে আমরা অত্যান্ত আন্তরিকতার সঙ্গে প্রথম ডোজ দিয়েছি। প্রথম পর্যায়ে আমরা ৬ হাজার ৩ শত ৫৩ জনকে টিকা দিয়েছি।

দ্বিতীয় ধাপে আমরা ৪ হাজার ৫ শত ৮ জনকে টিকা দিয়েছি। তিনি আরও বলেন, টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করতে না পেরে হতাশ হওয়ার কিছু নেই। এটি কয়েক দিন পর গ্রহণ করলেও কোনও সমস্যা নেই।

সরকার প্রদত্ত টিকা শেষ হওয়ায় আমি ঊর্ধ্বতন কর্তৃপরে সঙ্গে কথা বলেছি। আমরা খুব শিগগিরই হয়তো কিছু নতুন ডোজ পাবো। আশা করি, তখন সবাইকে টিকা দিতে পারবো।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *