Home / সারাদেশ / গৌরনদীতে দুই চেয়ারম্যান ও দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘ’র্ষে আহত ২০

গৌরনদীতে দুই চেয়ারম্যান ও দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘ’র্ষে আহত ২০

প্রথম ধাপের নির্বাচনে বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে দুই মেম্বর প্রার্থীর মধ্যে গতকাল রোববার দুপুরে ও সরিকল ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ফারুক হোসেন মোল্লা ও

আওয়ামীলীগের বিদ্রোহী ছাতা প্রতীকের প্রার্থী সরিকল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সুভাষ চন্দ্র হালদারের সমর্থককদের মধ্যে পৃথক পৃথক সংঘ’র্ষের ঘটনায় কমপক্ষে ২০ জন আ’হত হয়েছে। গুরুতরভাবে ৮ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পৃথকভাবে থানায় অভিযোগ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও পুলিশ জানান, গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ গিয়াস মৃধা সাথে মেম্বর পদে প্রতিদ্বন্ধীতা করছে খাঞ্জাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আরজ আলী সরদার ।

মোঃ গিয়াস মৃধা অভিযোগ করে বলেন, গতকাল রোববার দুপুর ২টার দিকে আমার টিউবয়েল মার্কার সমর্থনে প্রায় ৩/৪শ মহিলা কর্মী মিছিলে নিয়ে দারোগাবাড়ি সড়কে পৌছলে প্রতিপক্ষ প্রার্থী আরজ আলী সরদারের ছেলে বাবু সরদার (২৭) ও সমর্থক রকিব মৃধার (৩০) নেতৃত্বে ১২/১৪ জন স’ন্ত্রা’সী লাঠি সোটা ও ধারাল অ’স্ত্র নিয়ে মিছিলে হা’মলা চালিয়ে কু’পিয়ে ও পিটিয়ে আমার স্ত্রী রিমা আক্তার (২৬),

সমর্থক কেয়া আক্তার (১৮), তাসলিমা বেগম (২১), সীমা আক্তার (২২), শিল্পি বেগম (৩৫) ও সবুজ দারোগা (৩৫)সহ ১০ জনকে রক্তাক্ত জ’খম করেছে। গুরুতরভাবে আ’হত ৫ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হা’মলার অভি’যোগ অস্বীকার করে প্রার্থী আরজ আলীর পুত্র বাবু সরদার পাল্টা অভিযোগ করে বলেন, গিয়াস উদ্দিনের সমর্থকরা হা’মলা চালিয়ে আমাদের সমর্থক সোহেল হাওলাদার (২০), বিউটি বেগম (৩৫) ও রায়হান সরদার (২৫)কে আহ’ত করেছে। গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অপরদিকে সরিকল ইউানয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ফারুক হোসেন মোল্লার সমর্থকদের সাথে আওয়ামীলীগের বিদ্রোহী ছাতা প্রতীকের প্রার্থী ও সরিকল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক সুভাষ চন্দ্র হালদারের সমর্থকদের মধ্যে শনিবার সন্ধ্যায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘ’র্ষে ৫ জন আ’হত হয়েছে।

বিদ্রোহী প্রার্থী সুভাষ চন্দ্র হালদার অভিযোগ করে বলেন, শনিবার সন্ধ্যায় আমার শতাধিক সমর্থক মিছিল নিয়ে সরিকল বাজারে যাওয়ার পথে মধ্য সরিকল পৌছলে নৌকা প্রতীকের প্রার্থী ফারুক হোসেন মোল্লার নেতৃত্বে তার ভাই সাহাব উদ্দীন মোল্লা (৩৫) ছেলে মামুন মোল্লা(৩৮)সহ ১৫/২০ জন স’ন্ত্রা’সী লাঠি সোটা নিয়ে হা’মলা চালিয়ে পিটিয়ে আমার মিছিল ছত্র ভঙ্গ করে দেয়।

এ সময় আমার সমর্থক হারুন অর রশিদ (৫০), ফয়সাল (২৭) ও টিটু (৪৫)কে পিটিয়ে রক্তাক্ত জ’খম করেছে। এ ব্যাপারে গৌরনদী মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ তৌহিদুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন,

খাঞ্জাপুর ইউনিয়নের ঘটনায় প্রার্থী গিয়াস উদ্দিনের সমর্থক সবুজ দারোগা বাদি হয়ে ৬ জনের নামউল্লেখসহ ১০/১২ জনকে আ’সামি করে একটি এজাহার জমা দিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

বরিশালে আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর নামে কোরবানি

মুজিববর্ষে পরিবার পরিজন নিয়ে বসবাসের ঘর পাওয়া বরিশাল সদর উপজেলার আশ্রয়ন প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *