Home / সারাদেশ / মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে আগৈলঝাড়ায় আরও ১৫ পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে আগৈলঝাড়ায় আরও ১৫ পরিবার

মুজিবর্র্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আরও ১৫টি গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর। ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে আগৈলঝাড়া উপজেলাসহ দেশেরে সর্বত্র জায়গার দলিলসহ পাকা ঘর নির্মান করে দিচ্ছে আওয়ামী লীগ সরকার। ইতোমধ্যেই দ্বিতীয় দফায় উপজেলার ১৫টি পরিবারের জন্য জায়গা নির্ধারণ করে সেখানে নির্মাণ করা হচ্ছে নতুন ঘর।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারফ হোসাইন জানান, প্রধান মন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় সাপেক্ষ দুই কক্ষ বিশিষ্ট পাকা বসত ঘরসহ বারান্দা ও রান্নাঘরসহ সকল ধরনের সুযোগ-সুবিধা থাকছে এই প্রকল্পের বসত ঘরে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরও জানান, প্রথম পর্যায়ে ১লাখ ৭১হাজার টাকা ব্যয় সাপেক্ষ উপজেলায় ৩৬টি ঘর নির্মাণ করে তা উদ্বোধন করা হয়েছে। সরকারী জায়গার সংকটের কারনে উপজেলার তালিকাভুক্ত গৃহহীনরা সবাই প্রধানমন্ত্রীর উপহারের নতুন পাকা ঘর না পেলেও পর্যায়ক্রমে জায়গা পাওয়ামাত্র তাদের পাকা ঘর তৈরী করে দেয়া হবে।

দ্বিতীয় দফায় জায়গা প্রাপ্তি সাপেক্ষ ১লাখ ৯০হাজার টাকা ব্যয় সাপেক্ষ উপজেলার রাজিহার ইউনিয়নে একটি, গৈলা ইউনিয়নে দুটি ও রত্নপুর ইউনিয়নে ১২টিসহ মোট ১৫টি নতুন ঘর নির্মাণ করা হয়েছে উপজেলা নির্বাহী অফিসারের তত্বাবধানে এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম জানান, মুজিবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ি এসকল পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। দ্বিতীয় পর্যায় ১৫টি ভূমিহীন পরিবার এই প্রকল্পের নতুন ঘর পাচ্ছেন।

ইতোমধ্যেই ঘর নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে, বাকি আছে শুধ রং করা। বর্ষার কারনে তা বিলম্বিত হচ্ছে। আগামী ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী পরিবারের কাছে নতুন পাকা ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত বলেন, একসঙ্গে এত ভূমিহীন-গৃহহীন পরিবারকে বিনামূল্যে ঘর করে দেওয়ার ঘটনা পৃথিবীতে নজিরবিহীন।

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কার্যক্রম একটি যুগান্তকারী ও ঐতিহাসিক পদক্ষেপ বলেও মন্তব্য করেন তিনি।

Check Also

বরিশালে আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর নামে কোরবানি

মুজিববর্ষে পরিবার পরিজন নিয়ে বসবাসের ঘর পাওয়া বরিশাল সদর উপজেলার আশ্রয়ন প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *