Breaking News
Home / সারাদেশ / বাংলাদেশে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

বাংলাদেশে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

বাংলাদেশে ৩জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং আরো দুইজন ডাক্তারদের বিশেষ পর্যবেক্ষনে রয়েছে। ৮মার্চ বিকেলে এ তথ্যে নিশ্চিত করেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)রাজধানীর মহাখালীর আইইডিসিআর-এর কার্যালয় এর প্রতিষ্ঠান পরিচালক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডা. ফ্লোরা জানান, যারা আক্রান্ত হয়েছে তাদের ২জন ইতালি থেকে সম্প্রতি দেশে আসছেন। দেশে আসার পরে পরীক্ষা-নিরীক্ষা করে তাদের কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার বিষয়টি শনাক্ত করেন। আক্রান্তদের মাধ্যমে পরবর্তীতে অই একই পরিবারের আরো ১জন সদস্য আক্রান্ত হয়। তিনি আরো জানান আক্রান্ত ৩জনের মধ্যে ২জন পুরুষ এবং ১জন নারী। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরেত মধ্যে। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের এক প্রদেশে করোনা ভাইরাস দেখা দেয় এবং পরবর্তীতে চিনের বিভিন্ন প্রদেশে এই ভাইরাস ছড়িয়ে পরে। বর্তমানে ভাইরাসটি বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পরেছে তবে বাংলাদেশে এটিই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

ডা. ফ্লোরা জানান,দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার মতো এখনো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। স্কুল-কলেজ ও অফিস বন্ধ করে দেওয়ার মতোও সময় এখনো আসেনি। কিন্তু করোনা ভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজন ছাড়া জনসমাগমে না যাওয়ার জন্য পরামর্শ দেন চিকিৎসক ফ্লোরা। তিনি জানান,করোনা প্রতিরোধে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা আছে। আইসোলেশেন ইউনিট করা হয়েছে। ডা.ফ্লোরা আরো বলেন, ‘
এই ভাইরাসটি আরো ছড়িয়ে পড়বে-এমন কোন আশঙ্কা করছি না। তাছাড়া সকলের মাস্ক পরে ঘুরে বেড়ানোরও
এখনি কোনো প্রয়োজন নেই।’

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *