Home / সারাদেশ / রাত পোহালেই বরিশালের ৫০ ইউনিয়নে ভোট

রাত পোহালেই বরিশালের ৫০ ইউনিয়নে ভোট

বরিশাল জেলার নয়টি উপজেলার ৫০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ইউপি সদস্য পদে সোমবার ভোটগ্রহণ। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সূত্রমতে, প্রথম ধাপের ইউপি নির্বাচনে বরিশাল সদর উপজেলার চারটি, বাবুগঞ্জের চারটি, গৌরনদীর সাতটি, বানারীপাড়ার সাতটি, বাকেরগঞ্জে ১১টি, হিজলার চারটি, মেহেন্দীগঞ্জের দুইটি, মুলাদীর ছয়টি এবং উজিরপুর উপজেলার ছয়টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নয়টি উপজেলায় সর্বমোট ভোটার সংখ্যা ৯ লাখ ২০ হাজার ৪৬৩ জন। এরমধ্যে নারী ভোটার ৪ লাখ ৫২ হাজার ৩৩০ এবং পুরুষ ভোটার ৪ লাখ ৬৮ হাজার ১৩৩ জন। ৪৭৪টি ভোটকেন্দ্রের মধ্যে ২ হাজার ৯৬৮টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সূত্রে আরও জানা গেছে, বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া, মুলাদীর গাছুয়া, বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর এবং গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে এবং বাকি সব ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

পাশাপাশি গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে ছয়টি, বাকেরগঞ্জের ১১টির মধ্যে একটি, বানরীপাড়ার সাতটির মধ্যে পাঁচটি,

উজিরপুরের পাঁচটির মধ্যে একটি ও মুলাদীর ছয়টির মধ্যে একটিতে চেয়ারম্যান পদে ভোটের আগেই বিনাপ্রতিদ্বন্ধীতায় নৌকার প্রার্থীরা চেয়ারম্যান নিবার্চিত হয়েছেন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম জনকণ্ঠকে বলেন, সুষ্ঠু ভোট অনুষ্ঠানে সবধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বরিশালের রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান বলেন, নির্বাচনে ১২ হাজার পুলিশ সদস্য নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।

নিরাপত্তাব্যবস্থা জোরদারে ভোটের মাঠে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করবেন। ডিআইজি আরও বলেন,

নির্বাচনী এলাকার ভোটার ও জনগনের নিরাপত্তায় সকল পুলিশ সদস্য শান্তি শৃঙ্খলা রক্ষায় একযোগে কাজ করবেন। এজন্য পুলিশ সদস্যরা কোন প্রার্থীর খাবার পর্যন্ত খাবেন না।

About admin

Check Also

বঙ্গবন্ধু ধান-১০০ ধান চাষে কৃষকের মাঝে সাড়া

চলতি বোরো মৌসুমে বরিশালে প্রথমবার বঙ্গবন্ধু ধান-১০০ আবাদ করেই কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তুলনামূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *