Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় কোভিড সুরক্ষায় হাসপাতালে গণটিকাদান শুরু

আগৈলঝাড়ায় কোভিড সুরক্ষায় হাসপাতালে গণটিকাদান শুরু

বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয় দফায় সোমবার থেকে কোভিড-১৯ সুরক্ষায় চায়নার সিনোফার্মের গণটিকা প্রদান শুরু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএএফপিও) ডা. বখতিয়ার আল মামুন জানান, স্বাস্থ্য অধিদফতরের করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটির নির্দেশে রেজিষ্ট্রেশন করা লোকজনকে সোমবার সকাল থেকে হাসাপতালের বুথে চায়না সিনোফার্মের গণটিকা (ভ্যাকসিন) প্রদান করা শুরু হয়েছে।

ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকাদান কার্যক্রম চলবে প্রতিদিন। চলতি কার্যক্রমে উপজেলায় ১ হাজার ৫শ জন চীনের সিনোফার্মের টিকা গ্রহনের সুযোগ পাবেন।

ডা. বখতিয়ার আল মামুন আরও জানান, সিনোফার্মের টিকার ক্ষেত্রে সরকারি-বেসরকারি কলেজের শিার্থী, সরকারি নার্সিং, ম্যাটস ও মিডওয়াাইফ, পুলিশ ও সম্মুখ সারির যোদ্ধারা অগ্রাধিকার পাবেন।

যারা আগে রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারেননি তারাও এখন এই টিকা নিতে পারবেন। ৩৫বছরের উর্ধ্বে সাধারন জনগোষ্ঠীর সকলেই ‘সুরা অ্যাপে’ রেজিস্ট্রেশন করে ম্যাসেজ প্রাপ্তি না হওয়া পর্যন্ত টিকা গ্রহন করতে পারবেন না।

এছাড়া অনুর্ধ্ব ১৮ বছর বয়সী ব্যক্তি, গর্ভবতী ও স্তন্যদানকারী মা, ভ্যাকসিন গ্রহণের সময় জ্বরে আক্রান্ত বা অসুস্থ ব্যক্তি, ভ্যাকসিনজনিত অ্যালার্জির পূর্ব ইতিহাস থাকলে, ১ম ডোজ গ্রহণের পর মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া হলে, অনিয়ন্ত্রিত দীর্ঘমেয়াদী রোগ যেমন- ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ,

হৃদরোগ, স্ট্রোক, যা, অ্যাজমা/শ্বাসকষ্ট, কিডনি রোগ, ডায়ালাইসিস নিচ্ছেন এমন ব্যক্তি, ক্যান্সার আক্রান্ত এবং স্বল্প রোগপ্রতিরোধ মতার জনগোষ্ঠীর ক্ষেত্রে প্রয়োজনে রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী টিকা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *