Breaking News
Home / সারাদেশ / বরিশালে দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা নেয়ায় কিন্টার গার্ডেন সিলগালা

বরিশালে দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা নেয়ায় কিন্টার গার্ডেন সিলগালা

দেশে করোনা পরিস্থিতিতে ক্রমশ অবনতির কারনে গত বছর থেকে এ পর্যন্ত সকল স্কুল কলেজ বন্ধ থাকলেও সরকারি নির্দেশ অমান্য করে স্কুল খোলা রেখে দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা নেয়ার কারণে একটি কিন্ডার গার্র্ডেন স্কুল সিলগাল করে দিয়েছে প্রশাসন।

জানাগেছে, শনিবার সকালে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলা সদরে কলেজ গেট এলাকায় বর্ণমালা নামের একটি কিন্ডার গার্ডেন স্কুলে প্রথম ও তৃতীয় শ্রেণির দুই শতাধিক শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়।

করোনার মধ্যে পরীক্ষার নেয়ার খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠানের পরিচালক ও প্রধান শিক্ষক অপু চন্দ্র দাসকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

পাশাপাশি প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন এসিল্যান্ড। অভিযান পরিচালনার সময়ে শিক্ষার্থীদের অভিভাবকরাও স্কুলে উপস্থিত ছিলেন।

বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান জানান, সরকারি নির্দেশে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

সেই নির্দেশ অমান্য করে বর্ণমালা নামে ওই কিন্ডারগার্টেনে শিক্ষা ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। অভিযানের সময় দেখা যায়, তিনটি কক্ষে অনেকটা গাদাগাদি করে দুই শতাধিক শিক্ষার্থীকে স্বাস্থ্যবিধি অমান্য করে বসানো হয়েছে।

অনেক শিক্ষক-শিক্ষার্থীর মুখে মাস্কও ছিল না। শিক্ষার্থীদের মধ্যে ৫ থেকে ৯ বছরের শিশুর সংখ্যাই বেশি। বাইরে জটলা করে দাঁড়িয়ে থাকা অনেক অভিভাবকদের মুখে ছিল না মাস্ক।

করোনা পরিস্থিতির মধ্যে ওই কিন্ডারগার্টেনে স্বাস্থ্য সুরক্ষার তেমন কোনো ব্যবস্থাই নেয়া হয়নি। আইন লঙ্ঘন করায় কিন্ডারগার্টেনের পরিচালক ও প্রধান শিক্ষক অপু চন্দ্র দাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *