Home / সারাদেশ / বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীতে অ্যাপ্রোচ সড়কের বেহালদশা

বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীতে অ্যাপ্রোচ সড়কের বেহালদশা

বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীর সাউদেরখাল ও গয়নাঘাটা ব্রিজের অ্যাপ্রোচ সড়ক ভরে গেছে খানাখন্দে। সড়কে বড় বড় গর্ত হয়ে মরন ফাঁদে পরিনত হয়েছে। বিঘ্নিত হচ্ছে যান চলাচল, প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

খানাখন্দের কারণে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতে ভোগান্তি বেড়ে যাবে। ঈদের আগে জরুরী ভিত্তিতে সড়কের সংস্কারের দাবি করেছেন যানবাহনের চালক ও পথচারীরা।

সড়ক ও জনপথ সুত্রে জানা গেছে, ডব্লিই,বি,বি,আই,পি প্রকল্পের আওতায় মেসার্স বিএনকো ট্রেডার্স ২০১৯ সালের ১২ মার্চ ব্রিজসহ অ্যাপ্রোচ সড়কের নির্মাণ কাজ সম্পন্ন করে। অ্যাপ্রোচ সড়কের নির্মাণের পরপরই সড়কের কাপেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়। ঠিকাদারী প্রতিষ্টান দুই দফা সংস্কার করলেও বর্তমানে সড়কের বেহাল দশা।

স্থানীয় আব্দুল ওহাব মোল্লা অভিযোগ করেন, অ্যাপ্রোচ সড়ক নির্মাণের সময় ঠিকাদারী প্রতিষ্টান নিন্মমানের সামগ্রী ব্যবহার করে নির্মাণ করে। ফলে নির্মাণ কাজ শেষ হতে না হতেই কাপেটিং উঠে খানাখন্দের সৃষ্ঠি হয়। পর পর দুই দফা সংস্কার করা হলেও বর্তমানের সড়কটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে।

সংশ্লিষ্ট প্রকৌশলী মুঠো ফোনে বলেন, অধিক বর্ষার কারণে সংস্কার কাজ বিলম্ব হচ্ছে। আবহাওয়া অনুকুলে আসলে ঈদ-উল-আযাহার পূর্বেই সংস্কার করা হবে।

About admin

Check Also

বঙ্গবন্ধু ধান-১০০ ধান চাষে কৃষকের মাঝে সাড়া

চলতি বোরো মৌসুমে বরিশালে প্রথমবার বঙ্গবন্ধু ধান-১০০ আবাদ করেই কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তুলনামূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *