Breaking News
Home / সারাদেশ / বরিশালের লঞ্চগুলোতে চলছে ছাড়ার প্রস্তুতি,মানতে হবে স্বাস্থ্যবিধি

বরিশালের লঞ্চগুলোতে চলছে ছাড়ার প্রস্তুতি,মানতে হবে স্বাস্থ্যবিধি

কঠোর লকডাউন শিথিল করে বুধবার থেকে সারাদেশে শুরু হচ্ছে গণপরিবহন চলাচল। সরকারের এ ঘোষণার পর বরিশাল-ঢাকা রুটের লঞ্চ ও বাস চলাচলের প্রস্তুতি শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, বরিশাল নদী বন্দরে নোঙর করা লঞ্চগুলোতে চলছে ধোঁয়া মোছার কাজ। স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচলের প্রস্তুতি নিয়েছেন সংশ্লিষ্টরা।

দীর্ঘদিন পর লকডাউন শিথিল করায় ঢাকামুখী যাত্রীদের চাঁপ রয়েছে। যার প্রমান মিলেছে লঞ্চের কেবিনের আগাম টিকিটের ব্যাপক চাহিদা থাকায়। গত ২০দিন পর লঞ্চ চলাচল শুরুর খবরে খুশি নৌযান শ্রমিকরা।

বরিশাল নদী বন্দরের কর্মকর্তারা বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করতে হবে লঞ্চগুলোকে। ব্যতয় হলেই নেয়া হবে কঠোর ব্যবস্থা।

সূত্রমতে, করোনা সংক্রমণরোধে কঠোর লকডাউনকালীন বরিশাল নদী বন্দরে নোঙর করে রাখা বিলাসবহুল নয়টি লঞ্চ ঘাটে অলস থাকাবস্থায় ধুলো ময়লায় একাকার হয়েছে। ফলে সরকারের নির্দেশনা অনুযায়ী লঞ্চগুলোতে যাত্রী পরিবহনের উপযোগি করে তোলা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যে প্রতিটি লঞ্চের কেবিনের আগাম টিকিট বিক্রি প্রায় শেষ হয়ে গেছে। বরিশাল-ঢাকা রুটের সুন্দরবন নেভিগেশনের কাউন্টার ম্যানেজার জাকির হোসেন বলেন, দীর্ঘদিন লকডাউন থাকায় মানুষজন অনেক প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে পারেনি।

লকডাউন শিথিল করায় আটকে থাকা মানুষ গন্তব্যে যেতে লঞ্চের আগাম কেবিন টিকিট সংগ্রহ করেছেন। ফলে ইতোমধ্যে কেবিন টিকিট বিক্রি প্রায় শেষ হয়ে গেছে। যাত্রীদের কাছ থেকে লকডাউনের আগের ভাড়া নেয়া হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

বরিশাল বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন) মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালাতে হবে। লঞ্চগুলো ধারণ মতার সমসংখ্যক যাত্রী পরিবহন করতে পারবে। সাধারণ সময়ের নির্ধারিত ভাড়ায় যাত্রীরা চলাচল করতে পারবেন বলে তিনি জানিয়েছেন।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *