Breaking News
Home / সারাদেশ / অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনে হুমকিতে স্কুল ভবন

অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনে হুমকিতে স্কুল ভবন

বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব মাহিলাড়া গ্রামে স্কুলের পাশের দিঘি থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলণ বন্ধ করে দেয়ার পর রহস্যজনক কারনে ফের বালু উত্তোলণ শুরু করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, পূর্ব মাহিলাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী দিঘি থেকে ভূগর্ভস্থ বালু উত্তোলনের জন্য অবৈধ ড্রেজার বসিয়েছিলেন মাহিলাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক ইউপি সদস্য জালাল উদ্দিন সরদার।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর পর শনিবার দুপুরে গ্রাম পুলিশ পাঠিয়ে ড্রেজার বন্ধ করে দেয়া হয়। ওইদিন বন্ধ রাখলেও রবিবার সকাল থেকে অবৈধভাবে দিঘি থেকে বালু উত্তোলন শুরু করেছে।

এতে হুমকির মুখে পরেছে বিদ্যালয়ের ভবনসহ আশপাশের স্থাপনা। অপরদিকে উপজেলার দক্ষিণ ধানডোবা গ্রামে কৃষি জমি বিনষ্ট করে অবৈধ ড্রেজার দিয়ে ভূগর্ভস্থ বালু উত্তোলণ করে আসছে স্থানীয় ইউপি সদস্যে খোকন হাওলাদারের ছেলে সাহাব হাওলাদার।

এনিয়ে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানিয়েও বন্ধ করা যাচ্ছেনা বালু উত্তোলন। অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলণ বন্ধে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ইয়াবাসহ চার জন আটক,অর্থের বিনিময়ে তিন জনকে ছাড়

বরিশালের আগৈলঝাড়ায় পুলিশী অভিযানে বিপুল পরিমান ইয়াবাসহ চারজনকে পুলিশ আটক করলেও মোটা অংকের অর্থের বিনিময়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *