Breaking News
Home / সারাদেশ / করোনার টিকা নিতে আগ্রহী করতে ব্যতিক্রম আয়োজন

করোনার টিকা নিতে আগ্রহী করতে ব্যতিক্রম আয়োজন

করোনার টিকা নিতে এলাকাবাসীকে আগ্রহী করতে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে নগরীর একদল তরুণ। নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের কাটাখালি খালের পাশের একটি মাঠে অনুষ্ঠিত ফুটবল ম্যাচে ফাইজার একাদশকে ১-০ গোলে পরাজিত করেন মর্ডানা একাদশ।

খেলা শেষে রবিবার সন্ধ্যায় উভয়দলের খেলোয়াড়দের মাঝে শুভেচ্ছা পুরস্কার বিতরণ করা হয়। এরপূর্বে ওইদিন বিকেলে নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কোনো দলই গোল করতে পারেননি। অবশেষে খেলার ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টিতে।

বরিশাল যুব ফাউন্ডেশনের উদ্যোগে করোনার টিকার দুটি ধরনের নামে দলগুলোর নাম রাখা হয়। আয়োজকরা জানিয়েছেন, মহামারি করোনা ভাইরাস থেকে পরিত্রাণে টিকাই এখন পর্যন্ত সবচেয়ে কার্যকর অস্ত্র।

কিন্তু টিকার ব্যাপারে মানুষের মধ্যে অসচেতনতা, ভ্রান্ত ধারণাসহ বিভিন্ন কারণে টিকা নিতে মানুষের আগ্রহ কম। সবাই যেন টিকার ব্যাপারে আগ্রহী হয় সেজন্য এ ব্যতিক্রমধর্মী আয়োজন।

খেলা শুরুর আগে এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের টিকার ব্যাপারে আগ্রহী করতে বিভিন্ন সচেতনতামূলক কথা বলেন তরুণ খেলোয়াড়রা।

বরিশাল যুব ফাউন্ডেশনের অন্যতম উদ্যোক্তা এবং মর্ডানা একাদশের অধিনায়ক শাওন আহমেদ বলেন, খেলায় জয়-পরাজয় কিংবা আনন্দ লাভের জন্য নয়, আমরা মূলত ফুটবল ম্যাচের আয়োজন করেছি মানুষের মধ্যে টিকার নাম প্রচলন ও টিকা নিতে আগ্রহী করে তোলার জন্য।

সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, নগরীর অন্যতম জনবসতিপূর্ণ এ ওয়ার্ডটিতে প্রায় ১৭ হাজার মানুষের বসবাস। সেখানকার দুটি কেন্দ্রসহ নগরীর মোট ৫০টি কেন্দ্রে টিকা দেওয়ার কাজ অব্যাহত রয়েছে।

About admin

Check Also

যুবদলের সভাপতি বানাতে অর্থ আদায়ের অভিযোগ

বরিশালের বানারীপাড়া উপজেলা যুবদলের আহবায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময়ে ইউনিয়ন কমিটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *