Breaking News
Home / সারাদেশ / বরিশালে শিক্ষার্থীদের সড়ক অবরোধ,বেতন ফি মওকুফের দাবি

বরিশালে শিক্ষার্থীদের সড়ক অবরোধ,বেতন ফি মওকুফের দাবি

শিক্ষা কোন পণ্য নয়, শিক্ষা আমার অধিকার। শিক্ষা নিয়ে এদেশে ব্যবসা করা চলবে না। করোনাকালীন বন্ধ থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠানের সকল ফি মওকুফের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বরিশাল সরকারি মহিলা কলেজ ও সরকারি সিটি কলেজের শিক্ষার্থীদের আয়োজনে নগরীর সদর রোডের প্রধান সড়ক অবরোধ করে রাখা হয়। এ সময় সড়কের দুইপাশে বিভিন্ন যানবাহন আটকা পরে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, করোনাকালীন সময়ে গত ১৭ মাস পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ থাকার পরেও শিক্ষা প্রতিষ্ঠান থেকে তাদের ওপর বিভিন্ন ফি নির্ধারন করা হয়েছে। এসব ফি তাদের পরিবারের পক্ষ থেকে একেবারেই পুরন করা সম্ভব নয়।

সড়ক অবরোধ চলাকালীন সময় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী অদিতি ইসলাম, মিম ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতা সুজন আহমেদ, শিক্ষার্থী লাকিয়া, সুজন, সাগর, সায়মন, সাইফুল, মুন প্রমুখ।

শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা বাসদের আহবায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী।

পরবর্তীতে কোতয়ালী মডেল থানা পুলিশ শিক্ষার্থীদের সড়ক অবরোধ কর্মসূচি তুলে নিতে ব্যর্থ হলে মেট্রোপলিটন (দক্ষিণ) উপ-পুলিশ কমিশনার ফজলুর রহমান কলেজ শিক্ষকদের সাথে কথা বলে শিক্ষার্থীদের বিষয় নিয়ে কথা বলার আশ্বাস দেওয়ার পর শিক্ষার্থীরা সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

একই সময় নগরীর কাউনিয়া টেক্সটাইল মিলের শ্রমিকরা মিল কল-কারখানা খুলে দেওয়ার পাশাপাশি তাদের নয় মাসের বকেয়া বেতনের দাবিতে সমাবেশ করার পাশাপাশি সড়ক অবরোধ কর্মসূচি পালন করেন।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *