Home / অন্যান্য / নতুন যে পদ্ধতিতে খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান,জানালেন শিক্ষামন্ত্রী

নতুন যে পদ্ধতিতে খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান,জানালেন শিক্ষামন্ত্রী

নতুন যে পদ্ধতিতে খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান,জানালেন শিক্ষামন্ত্রী

দেশজুড়ে কিছুটা কমেছে করোনা মহামারির প্রভাব। বেশ কিছুদিন ধরে কমতে শুরু করেছে দৈনিক মৃতের সংখ্যা। তবে আক্রান্তের সংখ্যায় দেখা গেছে স্থিতিশীলতা। কিন্তু করোনা মহামারির এই নিম্নমুখী চিত্রের পরেই শুরু হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকারের উচ্চ মহলে আলোচনা।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন, করোনা সংক্রমণের হার কমতে থাকলে শিগগিরই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তিনি বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণের হার ক্রমান্বয়ে কমছে।

এ ধারা অব্যাহত থাকলে শিগগিরই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তবে খোলা হবে ধাপে ধাপে। মঙ্গলবার (২৫ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘স্মরণে শ্রদ্ধায় ৭৫’ অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আশা করি, যেভাবে সংক্রমণের হার ক্রমে নিচে নেমে আসছে, এটা আমাদের জন্য সুখবর। এই নিম্নগতি অব্যাহত থাকলে খুব শিগগির সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব। তবে ধাপে ধাপে খুলব। কারণ, আমাদের শ্রেণিকক্ষে শিক্ষার্থীর সংখ্যা পৃথিবীর যেকোনো দেশের তুলনায় বেশি।

করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখা গুরুত্বপূর্ণ।’ তিনি আরও বলেন, ‘সবাই শুরু থেকেই সপ্তাহে ছয় দিন হয়তো ক্লাস করার সুযোগ পাবে না। একটু সময় নিয়ে হবে সেটা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য আমাদের সার্বিক প্রস্তুতি আছে। শুধু অপেক্ষা সংক্রমণের হার আরেকটু নিচে নামার।’দীপু মনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৈশ্বিক সংকটের শুরু থেকে আমাদের নির্দেশনা দিয়েছেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যাহত না করে,

স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অগ্রাধিকার দিয়ে যেন কাজ করি। আমরা এখন পর্যন্ত সেটাই করছি। তারা যেন পড়াশোনায় পিছিয়ে না পড়ে, এ জন্য নানা পদ্ধতি অবলম্বন করেছি।’

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *