Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় রাস্তায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ পাঁচ পরিবারসহ গ্রামের লোকজন

আগৈলঝাড়ায় রাস্তায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ পাঁচ পরিবারসহ গ্রামের লোকজন

বরিশালের আগৈলঝাড়ায় দীর্ঘ দিনের চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে আটকে দেয়ার কারনে তিন মাস যাবত পাঁচটি পরিবারসহ এলাকার লোকজন অমানবিকভাবে বসবাসের ঘটনায় ইউএনওর কাছে লিখিত আবেদন করেও কোন সুফল পায়নি ভুক্তভোগীরা।

ইউএনও বরাবরে লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের উত্তর বড়মগরা গ্রামের শতীশ বাগচীর ছেলে সচীন বাগচী, সুনিল বাগচী ও সুধীর বাগচীর দীর্ঘ দিনের চলাচলের রাস্তায় গত দিন মাস আগে বাঁশের বেড়া দিয়ে আটকে দিয়েছে।

ওই বেড়ার কারণে একই বাড়ির আদিত্য বাগচীর ছেলে বাসুদেব বাগচীসহ ৫টি পরিবার ও এলাকার লোকজনের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ হওয়ায় দীর্ঘদিন যাবত অমানবিকভাবে বসবাস করে আসছে তারা।

অবরুদ্ধ পরিবারগুরেঅ স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্যদের কাছে ধর্ণা দিয়ে কোন সুফল না পাওয়ায় উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম এর কাছে প্রতিকার চেয়ে আবেদন করেন।

অবরুদ্ধ পরিবারের সদস্য বাসুদেব বাগচী জানায়, তাদের বাড়িতে যাতায়াতের জন্য দীর্ঘ দিনের পুরোনো একমাত্র রাস্তাটি তিন মাস আগে থেকে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষের লোকজন।

ওই বেড়ার কারণে তাদের ৫টি পরিবারসগস্যসহ গ্রামের কোন লোকজন যাতায়াত করতে পারছে না, এমনকি কেউ অসুস্থ হলেও তাকে ডাক্তার দেখানো বা হাসপাতালে নিতে পারছে না। বিকল্প পথে অন্য বাড়ির জায়গা দিয়ে কোন রকমে ঝুঁকি নিয়ে আমাদের বের হতে হচ্ছে তাদের।

অভিযুক্ত সুনীল বাগচী বাঁশের বেড়া দিয়ে রাস্তা আটকানোর সত্যতা স্বীকার করে বলেন- তাদের সাথে জায়গা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। তারা বাড়ির মধ্য দিয়ে চলাচলের কারণে রাস্তা খারাপ হয়েছে, ওই রাস্তা ঠিক করে না দিলে তাদের চলাচলের জন্যও বাঁশের বেড়া খুলে দেয়া হবে না। চলাচলের জন্য রাস্তা দিলেও কোন ভ্যান চলাজল করতে দেয়া হবে না।

স্থানীয় ইউপি সদস্য অজিত কুমার শিকারী জানান, দুই পক্ষের জায়গা নিয়ে বিরোধের কারণে চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে আটকে দেয়ার ঘটনায় কয়েক দফায় সমাধানের চেষ্টা করেও আমি ব্যর্থ হই। তাই ভুক্তভোগীদের ইউএনও বরাবর প্রতিকার চেয়ে অভিযোগ দেয়ার পরামর্শ দেই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম সাংবাদিকদের বলেন, বাড়িতে যাতায়াতের জন্য রাস্তায় বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখায় একটি পরিবারের পক্ষ থেকে আমার কাছে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ইয়াবাসহ চার জন আটক,অর্থের বিনিময়ে তিন জনকে ছাড়

বরিশালের আগৈলঝাড়ায় পুলিশী অভিযানে বিপুল পরিমান ইয়াবাসহ চারজনকে পুলিশ আটক করলেও মোটা অংকের অর্থের বিনিময়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *