Breaking News
Home / সারাদেশ / প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ নিয়ে মহিলা সমাবেশ

প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ নিয়ে মহিলা সমাবেশ

প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ নিয়ে নগরীতে মহিলা সমাবেশ করেছে জেলা তথ্য অফিস। জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম।

বুধবার দিবাগত রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ওইদিন বিকেলে জেলা তথ্য অফিসের পরিচালক জাকির হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম, সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল লতিফ মজুমদার প্রমুখ।

সমাবেশের শুরুতে প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগের প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন জেলা তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার লেলিন বালা। সমাবেশে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেন, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার ঢাকা থেকে

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত মাহফুজা নামের এক উপকারভোগীর সাথে কথা বলেন। তিনি মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে সেলাই প্রশিণ নিয়ে দারিদ্রতার অবশান ঘটিয়েছেন।

অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ উদ্যোগের বিষয়ে প্রামাণ্য চিত্রে জানানো হয়, এ পর্যন্ত প্রায় নয় লাখ পরিবারকে আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। বিভিন্ন ইউনিয়নে ছয় হাজার ৬৮৬টি ডিজিটাল সেবাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে।

এ ডিজিটাল সেবাদান কেন্দ্র থেকে ২৭২ ধরনের ডিজিটাল সেবা প্রদান করা হয়। দেশের ৯৯ দশমিক ৭৫ শতাংশ মানুষ বিদ্যুৎ ব্যবহার করছেন। বিগত এক বছরে বিদ্যুতের এক কোটি নতুন সংযোগ দেওয়া হয়েছে। সৌর বিদ্যুতের আওতায় এসেছে দুই কোটি মানুষ।

দেশের সাড়ে ১৩ লাখ কমিউনিটি কিনিকে প্রতিদিন পাঁচ লাখ মানুষ স্বাস্থ্য সেবা নিচ্ছে এবং ৩১ প্রকার ওষুধ বিনামূল্যে প্রদান করা হচ্ছে। প্রান্তিক মানুষের স্বাস্থ্যসেবা আরও বেগবান করার জন্য কমিউনিটি কিনিককে চার রুমে সম্প্রসারণ করার পরিকল্পনা রয়েছে।

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সরকারীভাবে ১১৯ ধরণের নিরাপত্তা ভাতা প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর এ ১০টি উদ্যোগ শতভাগ সফল হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সহায়ক হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বোরো চাষে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন

বরিশালের আগৈলঝাড়ায় চলতি ইরি-বোরো মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে ৩হাজার ১৮০ মেট্টিক টন ধান বেশী উৎপাদন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *