Breaking News
Home / সারাদেশ / ৫০ বছর পর রাস্তা নির্মান

৫০ বছর পর রাস্তা নির্মান

স্বাধীনতার পরবর্তী সময় থেকে বিলের মধ্যে বসতবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন অসংখ্য পরিবার। শুকনো মৌসুমে পরিবারগুলোর যাতায়াতের পথ ছিলো জমির আইল। বর্ষা মৌসুমে যাতায়াত করতে হতো নৌকা কিংবা কলাগাছের ভেলায় চরে।

যাতায়াত ব্যবস্থা ভাল না থাকায় চরম বিপাকে ছিলো ওইসব পরিবারের সদস্যরা। শুধুমাত্র রাস্তার অভাবে পরিবারগুলোর ছেলে-মেয়েদের ভাল কোন পরিবারের সাথে বিয়ে পর্যন্ত দিতে পারেননি। দীর্ঘদিন থেকে একটি মাত্র রাস্তাই ছিলো ওইসব পরিবারের স্বপ্ন।

অবশেষে স্বাধীনতার সুর্বণজয়ন্তীতে মাটির রাস্তা নির্মাণ করে ৫০ বছর পর বিলের ওইসব পরিবারগুলোর স্বপ্নপূরণ করা হয়েছে। ঘটনাটি জেলার গৌরনদী পৌরসভার ৯নং ওয়ার্ড হরিসেনা গ্রামের।

ওই গ্রামের প্রবীণ বাসিন্দা আব্দুল গফুর তালুকদার (৮০) জানান, স্বাধীনতার পরপরই তাদের পরিবার হরিসেনা গ্রামের প্রত্যন্ত জমির (বিল) মধ্যে বসবাস শুরু করেন। এরপর একে একে অসংখ্য পরিবার ওই এলাকায় স্থায়ী বসবাস শুরু করেন। দীর্ঘদিন তারা বিদ্যুৎ, পানি ও যাতায়াত সমস্যায় ভুগছিলেন।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সহায়তায় বিদ্যুৎ পেয়েছি।

অতিসম্প্রতি গৌরনদী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হারিছুর রহমানের সহায়তায় দীর্ঘ ৫০ বছর পর পৌরসভার অর্থায়নে তিনশ’ ফুট দৈর্ঘ্যের একটি মাটির রাস্তা পেয়েছি।

তিনি আরও জানান, অতীত সময়ে শুধুমাত্র ভোট আসলেই আমাদের জন্য রাস্তা নির্মান করে দেয়ার স্বপ্ন দেখানো হতো। আজ সেই স্বপ্নকে বাস্তবে রুপ দিয়েছেন পৌর মেয়র হারিছুর রহমান।

এজন্য তিনি (গফুর) পৌর মেয়র ও স্থানীয় কাউন্সিলর মিলন খলিফাসহ রাস্তা নির্মানে যারা জমি প্রদান করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *