Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রকৌশল দপ্তরের ভুলে বিদ্যালয় ভবন ভেঙ্গে ফেলায় বিপাকে শিক্ষার্থীরা

আগৈলঝাড়ায় প্রকৌশল দপ্তরের ভুলে বিদ্যালয় ভবন ভেঙ্গে ফেলায় বিপাকে শিক্ষার্থীরা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রকৌশল বিভাগের ভুলে ৯৩ বছরের পুরনো ঐতিহ্যবাহী পূর্ব সুজনকাঠি প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবন ভেঙ্গে ফেলা হয়েছে।

ভবন ভেঙ্গে ফেলায় বর্তমানে একটি টিনসেড কক্ষে শিক্ষার্থীদের কোন রকমমে গাদাগাদি করে ক্লাশ করছে। ভবন সংকটে চরম দুর্ভোগের কারণে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্য বিদ্যালয়ে চলে যাচ্ছে।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, এলাকার শিশুদের শিক্ষার জন্য ১৯২৯ সালে উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠি বাবনউদ্দিন তালুকদার নেছারিয়া এতিমখানা সংলগ্ন পূর্ব সুজনকাঠি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হয়। ওই বিদ্যালয়ে দুই কক্ষ বিশিষ্ট একটি টিনসেড ঘরও রয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিরাট চন্দ্র ভদ্র জানান, স্কুলটিতে শিশু শিক্ষা থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পাঠদান করানো হয়। এখানে বর্তমানে ১শ ৩৫জন শিক্ষার্থী রয়েছে।

শিক্ষার্থীদের ক্লাশ রুম সংকটের কারণে একটি নতুন ভবন নির্মাণের টেন্ডার আহবান করে উপজেলা এলজিইডি বিভাগ। নতুন ভবন নির্মাণের জন্য পুরান দুই কক্ষ বিশিষ্ট ভবনটি গত এক বছর আগে ভেঙ্গে ফেলা হয়।

নতুন ভবনের জন্য যে টেন্ডার আহবান করেছিল এলজিইডি অফিস তা এই বিদ্যালয়ের জন্য নয়। ভুল করে এলজিইডি অফিস বিদ্যালয়ের পুরাতন ভবনটি ভেঙ্গে ফেলেছে।

গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু বলেন, এই বিদ্যালয়ের কাস রুম সংকটের কারনে একটি নতুন ভবন নির্মাণের জন্য টেন্ডার আহবান করা হলেও গত একবছরেও এর নির্মাণ কাজ শুরু হয়নি।

পরে জানতে পারি- নতুন ভবণ নির্মাণের জন্য যে টেন্ডার আহবান করেছিল এলজিইডি বিভাগ তা এই বিদ্যালয়ের জন্য নয়। ভুল করে এলজিইডি বিভাগ বিদ্যালয়ের পুরান ভবনটি ভেঙ্গে ফেলেছে।

এ বিষয়ে উপজেলা আইন-শৃংঙ্খলা সভায় একাধিকবার বলা সত্বেও এখন পর্যন্ত কোন ব্যবস্থাই নেয়নি কর্তৃপক্ষ।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখর রঞ্জন ভক্ত জানান, আমি এই বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের জন্য এলজিইডি কর্তৃপক্ষকে বলেছি। তারা বলেছেন দ্রুত এর সমাধান দ্রুত করা হবে।

এ ব্যপারে সদ্য যোগদান করা উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। আশা করছি দ্রুতই নতুন ভবন নির্মাণের মাধ্যমে এর সমাধান করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *